Main Menu
শিরোনাম
সিলেটের দুই ল্যাবে আরো ১৬৪ জনের করোনা শনাক্ত         জকিগঞ্জে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ২         রাজনগরে সড়কে প্রাণ গেল ছাত্রলীগ নেতার         বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট শুরু         বিশ্বনাথে এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা         শাবির ল্যাবে আরো ২২ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে        

দেশে জুন মাসে ধর্ষিত ১০১ নারী ও শিশু

বৈশাখী নিউজ ডেস্ক: করোনা ভাইরাসের মধ্যে জুনের এক মাসেই ১০১ জন নারী ও কন্যাশিশু ধর্ষণের ঘটনাসহ মোট ৩০৮ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

বুধবার (১ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানায় সংগঠনটি। বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদে সংরক্ষিত ১৪টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ তথ্য উঠে এসেছে।

বিবৃতিতে জানানো হয় পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২০ সালের জুন মাসের মোট ৩০৮ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের শিকার হয়েছে মোট ১০১ জন, তন্মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৬৯ জন, গণধর্ষণের শিকার হয়েছে ২৫ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৭ জনকে।এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৫ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে ৩ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছে ৬ জন। এসিডদগ্ধের শিকার হয়েছে ১ জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৪ জন, তন্মধ্য অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে ৩ জনের।

আরও জানায় অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৪ জন। পতিতালয়ে বিক্রি করা হয় ১জনকে। বিভিন্ন কারণে ৬২ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে। যৌতুকের কারণে হত্যা করা হয়েছে ৫ জনকে। গৃহপরিচারিকা হত্যা করা হয়েছে ২ জনকে এবং ১ জন গৃহপরিচারিকার আত্মহত্যা করেছে।

যৌতুকের কারণে নির্যাতন করা হয়েছে ৭ জন। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১৯ জন। উত্ত্যক্ত করা হয় ৫ জনকে। বিভিন্ন নির্যাতনের কারনে ১৭ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। ৩৪ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। ফতোয়ার শিকার হয়েছে ১ জন। বাল্যবিবাহ হয়েছে ১ জন। এছাড়া অন্যান্যরা নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে ২ জন নারী ও শিশু।

0Shares





Related News

Comments are Closed