Main Menu

কণ্ঠশিল্পী আকবর মারা গেছেন

বৈশাখী নিউজ ডেস্ক: জনপ্রিয় কণ্ঠশিল্পী আকবর মারা গেছেন। রোববার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা।

দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন আকবর। ধীরে ধীরে তার শরীরে বাসা বাঁধে জন্ডিস। এ ছাড়াও কিডনিতে সমস্যা ও রক্তের প্রদাহসহ নানান রোগ। তার দুটি কিডনি ড্যামেজ হয়ে শরীরে পানি জমে নষ্ট হয়ে যায় তার ডান পা। পরে রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে কিছুদিন আগে সার্জারির মাধ্যমে কেটে ফেলা হয় সেই পা। পা কাটার পর তার কিডনি ও লিভারের সমস্যা আরও বেড়ে যায়। এ জন্যই তাকে ভারতে নিয়ে যাওয়ার কথাও ছিল। কিন্তু তার আগেই পাড়ি জমালেন না ফেরার দেশে।

শারীরিক অসুস্থতার জন্য কয়েক দফা দেশে ও দেশের বাইরে চিকিৎসাও নিয়েছিলেন আকবর।

উল্লেখ্য, দেড় যুগ আগে বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি গেয়ে তুমুল হইচই ফেলে দেন তখনকার পেশায় রিকশাচালক আকবর। তবে সেই গান বদলে দেয় তার জীবন। রাস্তায় রিকশায় প্যাডেল মারা ছেড়ে গানে মনোনিবেশ করেন তিনি। এরপর ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামে ইত্যাদির জন্য মৌলিক গান করেন তিনি। এটিও পায় ব্যাপক জনপ্রিয়তা। সেই থেকে নতুন নতুন গান প্রকাশের পাশাপাশি দেশে-বিদেশের মঞ্চেও নিয়মিত গাইতে থাকেন আকবর।

Share





Related News

Comments are Closed