Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৭         সিলেটে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বৃদ্ধ খুন         নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল সমাবেশ         জৈন্তাপুরে হিন্দু-বৈদ্য খৃষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ         বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু        

কানাইঘাটে ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ

কানাইঘাট সংবাদদাতা: সিলেটের ঐহিত্যবাহী কানাইঘাট সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের ৫ শিক্ষক সহ প্রাক্তন শিক্ষার্থীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়েরের প্রতিবাদে ফুসে উঠেছেন শিক্ষার্থীরা।

সোমবার সকাল সাড়ে ১১টায় স্কুলের পাশে অবস্থিত সড়কের বাজারে শিক্ষার্থীরা জমায়েত হয়ে সিলেট-জকিগঞ্জ সড়কে প্রায় ঘন্টা খানিক অবস্থান করে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে মামলা প্রত্যাহারের দাবী জানান।

মানববন্ধনে সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সহ আশপাশ প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী অংশ গ্রহন করেন। মিছিল পরবর্তী স্কুলের শহিদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় শিক্ষার্র্থীরা বলেন সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের সম্মুখে সড়কের পাশে অবস্থিত সড়ক ও জনপথ বিভাগের জায়গা জবর দখল করে স্থানীয় দর্পনগর পশ্চিম গ্রামের রফিক উদ্দিন অবৈধ ভাবে দোকানপাঠ নির্মাণ করেন। কিছুদিন পূর্বে স্থানীয় উপজেলা সহকারি কমিশনার ভূমির মৌখিক নির্দেশে রফিক উদ্দিন ও তার ছেলেরা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে ফেলে। পরের দিন সড়ক ও জনপথের জায়গায় মুজিব শতবর্ষ উপলক্ষে স্কুলের পক্ষ থেকে গাছের চারা রোপন সহ পরিস্কার পরিছন্নতা কাজে শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। তখন বৃক্ষরোপন কার্যক্রমে বাধা প্রদান করেন রফিক উদ্দিন সহ তার পরিবারের লোকজন। তারা গাছের চারা উপড়ে ফেলে স্কুলের শিক্ষকদের নানা ভাবে গালিগালাজ সহ মিথ্যা মামলা মোকদ্দমা দিয়ে হয়রানী করবে বলে হুমকি দেয়। সৃষ্ট ঘটনার জের ধরে রফিক উদ্দিন প্রতিষ্ঠানের নাম উল্লেখ না করে গত ২১ সেপ্টেম্বর বাদী হয়ে সিলেটের বিজ্ঞ আদালতে স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মতিন ও সহকারি শিক্ষক আব্দুন নুর, শিমুল আহমদ, জুনেদ আহমদ নৈশ্য প্রহরি রুহুল আমিন সহ স্কুলের ৫ প্রাক্তন শিক্ষার্থীর নাম উল্লেখ করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন।

শিক্ষার্থীরা বলেন করোনায় দেড় বছর স্কুল বন্ধ ছিল। যখন স্কুল খুলেছে ১৫ শতাধিক শিক্ষার্থী ক্লাস নিচ্ছেন তখন তাদের স্কুলের ৫জন শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা মামলা করার কারনে বর্তমানে ভয়ে শিক্ষকরা স্কুলে আসতে পারছেন না। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের আগুন জ্বলছে। স্কুলের পাঠদানে বিঘ্ন ঘটছে ও শিক্ষার্থীরা স্বাভাবিক ভাবে ক্লাস করতে পারছেন না। অবিলম্বে শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার না করা হলে শিক্ষার্থীরা এলাকাবাসীকে সাথে নিয়ে যে কোন ধরনের কর্মসূচি গ্রহন করতে বাধ্য হবেন বলে প্রতিবাদ সভায় শিক্ষার্থীরা হুঁশিয়ারী উচ্চারন করেন।

তদন্ত পূর্বক শিক্ষকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার বাদী রফিক উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন সহ স্কুলের সার্বিক শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে সিলেটের উর্ধ্বতন প্রশাসনের প্রতি মানববন্ধন বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা থেকে দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন স্কুলের শিক্ষার্থী মোহাম্মদ আলী, আব্দুল্লাহ আল মহির, সুয়িয়া বেগম, আমিনা বেগম শিক্ষার্থী কামাল আহমদ প্রমুখ।

0Shares





Related News

Comments are Closed