Main Menu
শিরোনাম
সিলেটে জেলায় আরো ৫৬ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে আরো ৯ জনের করোনা শনাক্ত         জীবিত বোনকে মৃত দেখিয়ে সম্পত্তি আত্মসাতের চেষ্টা         জৈন্তাপুরে গ্যাস সরবরাহের দাবীতে মানববন্ধন পালিত         গোলাপগঞ্জে নিষিদ্ধ ভারতীয় বিড়িসহ আটক ১         সিলেটে করোনায় মৃত্যু বেড়ে ১০১. আক্রান্ত ৫৭৯৬         কমলগঞ্জে ফার্মাসিস্টের বদলী প্রত্যাহারের দাবি         সুনামগঞ্জে দ্বিতীয় দফা বন্যায় জনদূর্ভোগ চরমে         দ্বিতীয় টেস্ট ছাড়াই করোনা নেগেটিভ ঘোষণা!         সিলেটে ১০৫ স্থানে বসবে কোরবানির পশুর হাট         বৃহত্তর জৈন্তার ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবী         সিলেট জেলায় আরো ৩২ জনের করোনা শনাক্ত        

সাগরে বিশ্বনাথের যুবক আশরাফের সলিল সমাধি

বৈশাখী নিউজ ডেস্ক: মরক্কো থেকে সাগর পথে স্পেন যাওয়ার সময় নৌকা ডুবে আবু আশরাফ (১৮) নামের সিলেটের বিশ্বনাথের এক যুবক মারা গেছেন। তিনি উপজেলার অলংকারী ইউনিয়নের পেছিখুরমা (বড়বাড়ী) গ্রামের আশিক মিয়ার পুত্র। আবু আশরাফ গত সোমবার নৌকা ডুবিতে মারা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন তার বড়ভাই আবুল খায়ের।

পারিবারিক সূত্রে জানা যায়, ইউরোপের দেশ স্পেনে যাওয়ার উদ্দেশ্যে প্রায় এক বছর দুই মাস পূর্বে ১৫ লাখ টাকা চুক্তিতে দালালের মাধ্যমে বাংলাদেশ থেকে প্রথমে আলজেরিয়া যান আবু আশরাফ। সেখান থেকে প্রায় ২০দিন আগে মরক্কোতে পাড়ি জমান তিনি। মরক্কো থেকে গত সোমবার সাগর পথে স্পেনের উদ্দেশ্যে যাত্রা করেন আবু আশরাফ। এর ১দিন পূর্বে গত রবিবার যাত্রার বিষয়টি নিশ্চিত করে তিনি ইমুতে পরিবারের কাছে ভয়েস রেকর্ড পাঠান। এরপর থেকে আবু আশরাফের সাথে পরিবারের যোগাযোগ বন্ধ হয়ে যায়। দক্ষিণ আফ্রিকাতে থাকা তার খালাতো ভাই গত মঙ্গলবার সকালে ফোন করে দেশে থাকা স্বজনদের জানান মরক্কো থেকে সাগর পথে স্পেন যাওয়ার সময় আবু আশরাফদের বহনকারী নৌকাটি ডুবে গেছে।

পরবর্তীতে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে স্পেনে থাকা এক আত্মীয় ফোন করে পরিবারকে নিশ্চিত করেন, সাগরে নৌকা ডুবিতে সলিল সমাধি হয়েছে আবু আশরাফের এবং তার লাশ স্পেনের মেরিলা শহরের একটি হাসপাতালে রয়েছে।

এদিকে, আবু আশরাফের মর্মান্তিক মৃত্যুতে তার পরিবারে বিরাজ করছে মাতম। মা-বাবা, ভাই-বোন ও স্বজনদের আহাজারীতে ভারী হচ্ছে পরিবেশ। বিশেষ করে প্রিয় সন্তানকে হারিয়ে তার গর্ভধারিণী মা কান্না করতে গিয়ে বার বার মুর্চ্ছা যাচ্ছেন।

কথা হলে আবু আশরাফের বড় ভাই আবুল খায়ের কান্নাজড়িত কন্ঠে এ প্রতিবেদককে বলেন, আমাদের পরিবারের সবচেয়ে মায়ার মানুষটি আমার আদরের ছোটভাই আবু আশরাফের মৃত্যু কোন ভাবেই মেনে নিতে পারছি না। আমরা শেষবারের মতো তার মুখ দেখতে চাই। তাই, তার লাশ দেশে আনার জন্য আমরা প্রচেষ্টা চালাচ্ছি।

সুত্রে জানা গেছে, মরক্কোর নাদুর থেকে নৌকায় করে প্রায় ৭৮ জন তরুণ স্পেনের ম্যালিনার উদ্দেশ্যে যাত্রা করে। ভুমধ্যসাগরে ইউরোপগামী তরুণবাহী নৌকাটি একসময় সাগরে ডুবে গেলে অনেকেই নিখোঁজ হন। এদের মধ্যে বিশ্বনাথের ১ তরুণসহ ৪ বাংলাদেশী তরুণের মৃত্যু ঘটে।

0Shares





Related News

Comments are Closed