Main Menu
শিরোনাম
সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা         কানাইঘাটে আ.লীগের লুৎফুর রহমান মেয়র নির্বাচিত         চুনারুঘাটে আ.লীগের রুবেল মেয়র নির্বাচিত         বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে         সিলেট পথে ঘন ঘন ট্রেন লাইনচ্যুতি, ব্যাহত রেলসেবা         সিলেটে আরো ৫ জনের করোনা শনাক্ত, সুস্থ ৮         জৈন্তাপুরে নিয়ন্ত্রণহীন ট্রাক খালে, চালক-হেলপার নিহত         লালাবাজারে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫        

বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয়: পররাষ্ট্রমন্ত্রী

বৈশাখী নিউজ ডেস্ক: বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয়। আমাদের দেশ থেকে সবাই মিলে এটি দূর করতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাতে সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ জামিলুল হক জামিল এডভোকেটের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শংকর লাল দাস এডভোকেট এবং জোহরা জেসমিন এডভোকেটের যৌথ সঞ্চালনায় সিলেট জেলা আইনজীবী সমিতির ঐতিহ্য ও ইতিহাসের প্রশংসা করে প্রধান অতিথির বক্তব্যে এসময় ড. মোমেন আরো বলেন আমার পিতা ও মামা সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য ছিলেন বলে আমি গর্ববোধ করি। আমার বাবা চেয়েছিলেন আমি ও আমার ভাই যেন আইনজীবী হই কিন্তু আমি সরকারী চাকরি পাওয়ার কারণে আইনে ডিগ্রী অর্জন করলেও আইনজীবী হয়ে উঠিনি।

আগামী সময়টা আমাদের স্বর্ণযুগ উল্লেখ করে ড. মোমেন বলেন আগামী বছর মুজিব বর্ষ এবং তারপর পরই স্বাধীনতার ৫০ বছর পূর্তি করবে বাংলাদেশ। আমরা সবাই মিলে সময়টাকে আরোও উজ্বল করে তুলবো। মেধা ও পরিপক্ষতা দিয়ে এই কাজে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

সিলেট জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠানে বক্তাদের ১০ তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণের দাবীর প্রেক্ষিতে ভবনটি নির্মাণে সর্বাত্মক চেষ্টা করবেন বলে আশাবাদ জানান পররাষ্ট্র মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি তার সংক্ষিপ্ত বক্তব্যে সবাইকে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ বজলুর রহমান, সিলেটের মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিম, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সদস্য এডভোকেট শামীমা আক্তার খানম এমপি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ লুৎফুর রহমান এডভোকেট, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ও সিলেটের পাবলিক প্রসিকিউটর মিছবাহ উদ্দিন সিরাজ এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচিত সদস্য এ.এফ.এম. রুহুল আনাম চৌধুরী (মিন্টু) এডভোকেট, সিলেটের সরকারি কৌঁসুলি খাদেমুল মিল্লাত মোঃ জালাল এডভোকেট। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ।

অনুষ্ঠানের শুরুতেই আল কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির লাইব্রেরী সম্পাদক এম আবদুল করিম আকবরী এডভোকেট ও গীতা পাঠ করেন সমিতির সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট।

সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীতের পর এবছর সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে আইনপেশায় ২৫ বছর পূর্ণ হওয়া ২৭ আইনজীবী পঙ্কজ কুমার দাস, আতাউর রহমান, দীপর কান্তি দাস পুরকায়স্থ, আক্তার উদ্দিন আহমদ টিটু, বনানী দাস ইভা, মোঃ আনোয়ার হোসেন, শাহ ফরিদ আহমদ, সুরজিত ভট্টাচার্য, আবু ইউসুফ মোঃ নজরুল ইসলাম, জসীম উদ্দিন আহমদ, সাধন চন্দ্র পাল, মোঃ নজরুল ইসলাম, মোঃ সাকী আহমদ, মোর্তুজা আহমদ চৌধুরী, ফয়জুর রহমান চৌধুরী শাহীন, সৈয়দ নুরুল ইসলাম, আব্দুল হাই কাইয়ুম, শাহ আশরাফুল ইসলাম (আশরাফ), মোঃ লুৎফুল মজিদ চৌধুরী, মোঃ কামরুজ্জামান, গোপাল চন্দ্র পাল, মোঃ মাসুক উদ্দিন (শফিক), মোঃ আব্দুস ছালাম চৌধুরী, মোঃ সফিকুর রহমান, মোঃ মামুনুর রশিদ চৌধুরী (মামুন), সৈয়দ মহসিন আহমদ ও মুহিবুর রহমান সেলিম অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথির নিকট থেকে শ্রদ্ধা স্মারক ও সম্মাননা স্বারক গ্রহণ করেন।

এবছর এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সমিতির সদস্যদের ৩৬ জন মেধাবী সন্তানকে এককালিন বৃত্তি ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

নৈশভোজ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান সমাজ বিষয়ক সম্পাদক রাশিদা সাঈদা খানম এডভোকেট ও সহ-সমাজ বিষয়ক সম্পাদক আলী হায়দার ফারুক এডভোকেটের যৌথ সঞ্চালনায় নৃত্য পরিবেশন করেন পিংকি, নৃত্য শিল্পী সান্তনা দেবীর পরিচালনায় মনিপুরি নৃত্য পরিবেশন করেন নৃত্য শিল্পীরা। অনুষ্ঠানে সংঙ্গীত পরিবেশন করেন আশিনা দাশ পর্ণা, বিপ্রদাশ ভট্টাচার্য্য এডভোকেট, তন্বী দেব, মোঃ সাইফুর রহমান খন্দকার রানা এডভোকেট, শাহান, বিজিত লাল তালুকদার এডভোকেট, প্রদীপ মল্লিক, এডভোকেট তানভীর আহমদ, শামীম আহমদ, এডভোকেট সত্যজিত কুমার দাশ, বিথী চৌধুরী, এডভোকেট সৈয়দ শাহজাহান ও কালা মিয়া।

অনুষ্ঠানে সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দ ছাড়াও সিলেট জজ শীপের বিচারকবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

0Shares





Related News

Comments are Closed