Main Menu
শিরোনাম
সিলেটে বিষপানে যুবতীর মৃত্যু         করোনায় মারা গেলেন সিকৃবির প্রফেসর ড. মাহফুজুল হক         বিশ্বনাথে কৃষকদের মধ্যে ধানের বীজ ও সার বিতরণ         গোলাপগঞ্জে পিকআপ ভ্যানের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         জাদুকাটার বালু মহাল ইজারা প্রদানের দাবীতে মানববন্ধন         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৯         বিশ্বনাথে সিএনজি চালক-যাত্রীর মধ্যে সংঘর্ষ, আহত ৬         ট্যাকেরঘাট স্কুলের পুর্নমিলনী রেজিষ্ট্রেশন শুরু         কমলগঞ্জে নবনির্মিত দু’টি শহীদ মিনারের উদ্বোধন         ছাতকে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত         সুনামগঞ্জে ঝড়ে রাস্তায় ভেঙে পড়ল বিদ্যুতের ১১টি খুটি         বিশ্বনাথে মাছের সাথে এ কেমন শত্রুতা!        

জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুরের একটি পৌরসভা ও ৮টি ইউনিয়নে ৩৩টি সার্বজনীন ও ৬টি পারিবারিক পূজা মন্ডপ সহ ৩৯টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্টিত হবে।

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে ঘিরে উপজেলার হিন্দুপাড়া গুলোতে শারদীয় উৎসবের আমেজ লক্ষণীয়। উঁচু-নিচুর বিভেদ ভুলে সমাজের সকল স্তরের মানুষকে একত্র করে মহাসম্মেলন হয় বলে এ পূজাকে বলা হয় সার্বজনীন পূজা। আর শরৎকালে হয় বলে বলা হয় শারদীয় উৎসব। ৫দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা শুক্রবার (৪ অক্টোবর) থেকেক শুরু হবে।

এবার উপজেলায় স্থানীয় কারিগর ছাড়াও বিভিন্ন স্থান থেকে কারিগররা এখানে এসে তৈরি করেছেন মাটির প্রতিমা। প্রতিটি পূজামন্ডপের জন্য তৈরি করা হচ্ছে দূর্গা, ল²ী, সরস্বতী, কার্তিক, গণেশ, অসুর, সিংহ, মহিষ, পেচা, হাঁস, সর্প সহ প্রায় ১২ টি প্রতিমা।

শারদীয় দূর্গা পূজা উপলক্ষে উপজেলার ৩৯টি পূজা মন্ডপের সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার জন্য থানা পুলিশের পাশাপাশি পূজা মন্ডপের বিশেষ নিরাপত্তার স্বার্থে আনসার ও ভিডিপি’র সদস্যদের মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চেীধুরী। এছাড়াও জগন্নাথপুর পৌরসভা সহ প্রত্যেকটি ইউনিয়নের দায়িত্বে রয়েছেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

0Shares





Related News

Comments are Closed