Main Menu

নিউজ পোর্টাল নিবন্ধনে আবেদন ৩০ জুন পর্যন্ত

বৈশাখী নিউজ ডেস্ক: বর্তমানে চালু থাকা অনলাইন ভিত্তিক নিউজ পোর্টালগুলোর সরকারি নিবন্ধনের জন্য ৩০ জুন পর্যন্ত আবেদনপত্র জমা নেবে তথ্য অধিদপ্তর।

তথ্য মন্ত্রণালয় থেকে সোমবার (২৭ মে) এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে বলে সিনিয়র তথ্য কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদ জানিয়েছেন।

নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে (http://www.pressinform.gov.bd) দেয়া নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

ফরমে উল্লিখিত বিবরণ অনুযায়ী সব প্রমাণসহ আবেদন ডাকযোগেও গ্রহণ করা হবে।

ইতিমধ্যে যাদের আবেদন সঠিকভাবে গৃহীত হয়েছে তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

২০১৫ সালের ৯ নভেম্বর এক তথ্য বিবরণীতে তথ্য অধিদফতর জানায়, সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত ও অপসাংবাদিকতা রোধে অনলাইন পত্রিকাগুলোকে নিবন্ধনের আওতায় আনা হবে। এ জন্য নির্ধারিত নিবন্ধন ফরম ও প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণ করে তথ্য অধিদফতরে জমা দিতে হবে। নিবন্ধন-সংক্রান্ত আবেদন জমা দেওয়ার পর এগুলো যাচাই-বাছাই ও পুলিশের স্পেশাল ব্রাঞ্চের সন্তোষজনক রিপোর্ট পাওয়ার পর তথ্য অধিদফতর চিঠির মাধ্যমে নিবন্ধনের বিষয়ে আবেদনকারীদের জানিয়ে দেবে।

দেশের চলমান সব অনলাইন নিউজ পোর্টালকে ওই বছরের ১৫ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়। এরপর সময় কয়েক দফা বাড়ানো হয়। নিবন্ধন পেতে দুই হাজারেরও বেশি অনলাইন গণমাধ্যম আবেদন করেছে বলে তথ্য অধিদফতর থেকে জানা গেছে।

0Shares





Related News

Comments are Closed