Main Menu

সবজি চাষে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন ৫ যুবক

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বিভিন্ন জাতের সবজি চাষ করে বেকারত্ব দূরীকরণের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন বাচ্চু মিয়া সাগর, রফিকুল ইসলাম, সুহেল মিয়া, রশিক আহমেদ ও ফজলে রাব্বি। বোরো মৌসুমে ধান চাষ করে বার বার ক্ষতিগ্রস্ত হওয়ার পর এবার তারা সবজি চাষ করার উদ্যোগ নিয়েছেন।

স্থানীয় কৃষি বিভাগের সহযোগিতায় বোরো মৌসুমে ধান চাষ করে বার বার ক্ষতিগ্রস্ত হওয়ার পর এবার তারা উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের ঘোষগাঁও গ্রামের ২০ বিঘা পতিত জমিতে মিষ্টি কুমড়া, লাউ, ডাটা, মরিচ, টমেটো, খিরা, ধনিয়া পাতা, বাঁধাকপি, লাল শাক, লাই শাক, বেগুন, ফুলকপি, চিচিংগা, ঝিংগা সহ বিভিন্ন জাতের সবজি চাষ করেছেন।

সরেজমিনে ঘুরে দেখা যায়, রাণীগঞ্জ ইউনিয়নের ঘোষগাঁও গ্রামের ৫ যুবকের অক্লান্ত পরিশ্রমে এসব জমিতে সবজির ভালো ফলন হয়েছে। ফলে স্থানীয় বাজারে প্রতিদিন টাটকা সবজি সরবরাহ বেড়েছে। তাদের এ সবজি বাগানে গ্রামের বেকার যুবকদের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। তাদের সফল উদ্যোগ দেখে গ্রামের অন্যান্য বেকার যুবকরা সবজি চাষের প্রতি আগ্রহী হয়ে উঠেছেন।

তারা জানান, দেশের অর্থনীতিকে সচল এবং বেকারত্ব দূর করার জন্য সবজি চাষের উদ্যোগ নিয়েছেন। সবজি চাষ করে লাভবান হবেন বলে তারা আশাবাদী।

0Shares





Related News

Comments are Closed