Main Menu

ভোলাগঞ্জে হামলায় টাস্কফোর্সের ১৫ সদস্য আহত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে পাথরখেকোদের হামলার শিকার হয়েছে টাস্কফোর্স। এ সময় পুলিশ ও বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে প্রায় ৪০-৫০ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে।

এসময় ঘটনাস্থল থেকে কালাইরাগ গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে পাথর শ্রমিক সোহেল মিয়া (২১) কে আটক করে উপজেলা প্রশাসন। আটকের পর তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সোমবার বিকাল ৩টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এতে টাস্কফোর্সের অন্তত ১৫ জন আহত হয়েছেন। তন্মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

আহতদের মধ্যে বিজিবি সদস্য, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের কর্মচারীরা রয়েছেন। আহতদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা জানান, ‘অবৈধভাবে বোমা মেশিনে পাথর উত্তোলনের বিরুদ্ধে সোমবার বেলা ১টা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলামের নেতৃত্বে টাস্কফোর্সের অভিযান শুরু হয়। অভিযানের একপর্যায়ে পাথরখেকোদের সংঘবদ্ধ একটি চক্র টাস্কফোর্সের ওপর হামলা চালায়।’

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে থানা সূত্রে জানা গেছে।

উল্লে­খ্য, গতকাল রবিবার কোম্পানীগঞ্জের ধলাই নদী, ভোলাগঞ্জ গুচ্ছ গ্রাম, কালাইরাগ লাল পাথর ও কালাইরাগ নয়াবাজার এলাকায় অবৈধভাবে বোমা মেশিন নামক দানবযন্ত্র দিয়ে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে ট্রাস্কফোর্স অভিযান চালিয়ে প্রায় ২ কোটি টাকার ১৫টি বোমা মেশিন, ৩টি লিস্টার মেশিন ও প্রায় ৫’শ ফুট প্লাস্টিক পাইপ ভাংচুর করে জ্বালিয়ে দেওয়া হয়। এর ক্ষোভে পাথরখেকোরা প্রতিহিংসা পরায়ন হয়ে আজ ফের উপজেলা প্রশাসনের ট্রাস্কফোর্সের অভিযান চলাকালে পাথরখেকোরা সংঘবদ্ধ হয়ে হামলা চালায়।

Share





Related News

Comments are Closed