Main Menu

কারামুক্ত বিএনপি নেতা খায়রুল কবির খোকন

বৈশাখী নিউজ ডেস্ক: দীর্ঘ ছয় মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন।

বুধবার (৮ মে) দুপুরে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি লাভ করেন তিনি।

এ সময় কারাফটকে খোকনকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মঞ্জুরে এলাহী, জেলা বিএনপির সদস্য রফিকুল আমিন ভূঁইয়া রুহেলসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

এর আগে, গত বছরে নরসিংদী জেলা ছাত্রদলের কমিটির অনুমোদন দেওয়াকে কেন্দ্র করে বিক্ষোভ মিছিলে দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে মারা যান জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বহিষ্কৃত নেতা ছাদিকুর রহমান ও তার অনুসারী আশরাফুল হক (২২)।

ওই ঘটনায় নিহত ছাদিকুরের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে নরসিংদী মডেল থানায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, তার স্ত্রী শিরিন সুলতানাসহ জেলা বিএনপির ৩০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩৫ থেকে ৪০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় খোকন উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। গত বছরের ২৭ জুলাই তার জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর আদালত থেকে আর স্থায়ী জামিন নেননি। এরই পরিপ্রেক্ষিতে ২৫ অক্টোবর দিনগত রাতে খোকনকে ঢাকায় তার ভাইয়ের বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

পরদিন তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

Share





Related News

Comments are Closed