Main Menu

রাজনগরে জমি নিয়ে বিরোধ, কুপিয়ে ২ ভাইকে হত্যা

বৈশাখী নিউজ ডেস্ক: মৌলভীবাজারের রাজনগরে জমি দখল করে গাছ লাগানোকে কেন্দ্র করে সালিশ পক্ষের ২ ভাইকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন আরো ১ জন। আহত হয়েছেন অন্তত আরো ৫ জন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের তোলাপুর গ্রামে এই ঘটনাটি ঘটে।নিহতরা হলেন- ওই গ্রামের নুর মিয়ার ছেলে হেলাল মিয়া (৪০) ও কাজল মিয়া (২৫)।

এছাড়া সংঘর্ষে জুবায়ের মিয়া (২৫), পংকি মিয়া (৬০), ইউপি সদস্য মো. লুৎফুর রহমান, ঝুনুর ও চেমাই দাস আহত হন। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় সূত্র জানায়, বেলা আড়াইটার দিকে একই উপজেলার উত্তরভাগ ইউনিয়নের সুনামপুর গ্রামের রনু দাশ’র পুত্র রাজু দাশসহ তার ভাইয়েরা তুলাপুর এলাকায় নিজেদের জমি দাবী করে বৃক্ষ রোপণ করতে আসে। তাৎক্ষণিক স্থানীয় ইউপি সদস্য লুৎফুর মিয়া জমি দাবীকারী অপরপক্ষের ধীরু বাবু’র পক্ষ থেকে সালিশি করে আপাতত গাছ না লাগাতে বারণ করেন। এতে রাজু দাশ ও তার ভাইয়েরা ক্ষিপ্ত হয়ে লুৎফুর মেম্বারসহ অন্যান্য সালিশীদের উপর হামলা করে এলোপাতাড়ি কোপাতে থাকে। এসময় দায়ের কোপে তুলাপুর গ্রামের নূর মিয়ার পুত্র কাজল মিয়া (২৫), হেলাল মিয়া (৪০), অপরপক্ষের ধীরু বাবুর ভাতিজা ও রনজিৎ দাশ’র পুত্র উত্তম দাশ ও লুৎফুর মেম্বারের ভাই পংকি মিয়াসহ অরো বেশ কয়েকজন আহত হন। আশংকাজনক অবস্থায় কাজল মিয়া, হেলাল মিয়া, উত্তম দাশ ও পংকি মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যুর কোলে ঢলে পড়েন হেলাল মিয়া ও কাজল মিয়া। উত্তম দাশ ও পংকি মিয়ার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এদিকে স্থানীয় সূত্র আরো জানায়, দীর্ঘদিন যাবৎ তুলাপুর গ্রামে জমি নিয়ে বিরোধ চলছিল সুনামপুর গ্রামের রাজু দাশদের সাথে তুলাপুর গ্রামের ধীরু বাবু গংদের। ওই জমি দখল করতে রাজু দাশরা প্রায় ৩ কিলোমিটার দূরের পথ অতিক্রম করে শুক্রবার তুলাপুর গ্রামে গাছ লাগাতে আসলে লোমহর্ষক এই ঘটনাটি ঘটলে প্রাণ হারান ওই দুইজন।

ইউপি সদস্য মো. লুৎফুর রহমান জানান, ধীরু দাশ ও রাজু দাশের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ বিরোধ মীমাংসার জন্য আমি সালিশ করি। আজ রাজু দাশের লোকজন জমি দখলে নিলে আমি পরিস্থিতি শান্ত করতে ঘটনাস্থলে যাই। তখন রাজু দাশের লোকজন উত্তেজিত হলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুজন নিহতসহ ৫ আহত হয়েছেন।

রাজনগর থানার এসআই সুলেমান আহমদ জানান, বর্তমান ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে দুইজন নিহত ও ৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে মূলত এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার ও অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

 

0Shares





Related News

Comments are Closed