Main Menu

মাথাব্যথা, সর্দি, প্রেশার সব নিয়ন্ত্রণে রাখবে একটি চা!

লাইফস্টাইল ডেস্ক: বিশ্বের দ্বিতীয় সর্বাধিক ব্যবহৃত পানীয় হলো চা। দ্রুত ক্লান্তি এবং অবসাদ দূর করতে চায়ের ব্যবহার সারাবিশ্বে ব্যাপক জনপ্রিয়। তবে এবার আপনি এই চাকে শুধু মাথাব্যথা বা সর্দির জন্য নয়, ব্যবহার করতে পারেন পেটের সমস্যা, গ্যাস, অ্যাসিডিটি কিংবা প্রেশার নিয়ন্ত্রণেও।

এ ছাড়া চায়ে থাকা অ্যান্টি অক্সিডেন্টসহ বিভিন্ন উপাদান শরীরকে দ্রুত সতেজ রাখে। শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণ করার পাশাপাশি এই পানীয় রোগপ্রতিরোধ ক্ষমতাও বাড়ায়।

এর জন্য আপনি যে চাকে পানীয় হিসেবে বেছে নিতে পারেন তা হলো আদা চা। আদাতে থাকা অ্যান্টিইনফ্লমেটর উপাদান মাথাব্যথার সমস্যা দূর করতে সাহায্য করে।

আদার অ্যান্টিব্যাকটেরিয়াল গুণ সর্দির সমস্যা থেকে মুক্তি দেয়। যে কোনো ইনফেকশন দ্রুত দূর করতে পারে। আদা দিয়ে তৈরি লাল চায়ের সঙ্গে তেজপাতা, দারুচিনি ও লবঙ্গ মিশিয়ে নিলে আরও ভালো ফলাফল পাবেন।

যারা নিয়মিত আদা চা পান করেন তাদের হজমশক্তি অন্যদের তুলনায় ভালো থাকে। এ ছাড়া যাদের প্রেশার নিয়ন্ত্রণে থাকে না তারা নির্দ্বিধায় এই পানীয়কে ডায়েট লিস্টে যোগ করতে পারেন। যদি আদা চা থেকে শুধু উপকারিতাটুকুই পেতে চান তবে দৈনিক ২ থেকে ৩ কাপের বেশি আদা চা পান করা থেকে বিরত থাকুন।

সূত্র: এই সময়

0Shares





Related News

Comments are Closed