Main Menu

সাংবাদিক এনামুল কবিরকে হত্যার হুমকি

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য ও অনলাইন সংবাদপত্র সিলেট প্রতিদিন২৪ডটকম’র বার্তা সম্পাদক এনামুল কবিরকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ব্যাপারে বুধবার সন্ধ্যায় সিলেট কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি (নম্বর ২০২৪/২০/১০/২০২১) করেছেন তিনি।

ডায়েরিতে এনামুল কবির উল্লেখ করেন, সিলেট মহানগরীর চৌহাট্টা এলাকার নিলয়-৩ নম্বর বাসার জনৈক গোলাম সরোয়ারের ছেলে টিংকু তাকে সরাসরি হত্যার হুমকি দেয়। তিনি ঐ বাসার একটি কক্ষে ভাড়াটিয়া হিসাবে গত ১ অক্টোবর বসবাস করছিলেন। কিন্তু ঘরের চাল নষ্ট হওয়ায় ঐ ঘরে উঠতে চাননি এনামুল কবির। তবে টিংকু ও তার পক্ষের লোকজন সেটি ঠিক করে চালা পাল্টে টিন লাগিয়ে দেয়ার আশ্বাস দিলে তিনি ২৯ সেপ্টেম্বর রাতে অগ্রিম একমাসের ভাড়া পরিশোধ করেন এবং ৩০ সেপ্টেম্বর তার বইপত্র বিছানাসহ আসবাবপত্র বাসায় রেখে ছুটিতে চলে যান। ৩ অক্টোবর ফিরে এসে দেখেন তার বইপত্র বিছানাসহ সব আসবাবপত্র ভিজে গেছে। এমনকি ঘরময় হাঁটু পানি জমা। এ অবস্থায় সাংবাদিক এনামুল কবির প্রতিবাদ করলে আবারও তারা দ্রুত চালা ঠিক করার আশ্বাস দেয়। গত ১৭ অক্টোবর রাত ১২টায় কাজ শেষে বাসায় ফেরার পর টিংকু হঠাৎ তাকে ডেকে নিয়ে অশ্রাব্য ভাষায় গালাগাল এবং তৎক্ষণাৎ বাসা থেকে বের হয়ে না গেলে হত্যার হুমকি দেয়।

ডায়েরিতে এনামুল কবির উল্লেখ করেন, এরপর তিনি ঘরে গিয়ে তার জাতীয় পরিচয়পত্রের মূল কপিসহ কর্মরত পত্রিকার আইডি কার্ড, হেলথ কার্ডসহ অন্যান্য মূল্যবান ডকুমেন্ট খুঁজে পাচ্ছেন না। সেগুলো চাইতে গেলে টিংকু আবারও তাকে গালাগাল এবং হত্যার হুমকি দেয়।

এনামুল কবির তার মূল্যবান ডকুমেন্ট উদ্ধার ও জীবনের নিরাপত্তা নিশ্চিতের ব্যাপারে আইনি পদক্ষেপ গ্রহণ করতে প্রশাসনের প্রতি দাবি জানান।

Share





Related News

Comments are Closed