Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৭         সিলেটে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বৃদ্ধ খুন         নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল সমাবেশ         জৈন্তাপুরে হিন্দু-বৈদ্য খৃষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ         বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু        

সিলেটে বিশ্ব পর্যটন দিবসে র‌্যালী ও আলোচনা সভা

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিনহা বলেছেন, সিলেটের পর্যটন উন্নয়নে সরকার মহাপরিকল্পনা গ্রহন করছে। ইতিমধ্যে পর্যটন কেন্দ্র সাদাপাথরে ৫ কোটি টাকার কাজ শুরু হচ্ছে। জেলা পরিষদের মাধ্যেমে বিভিন্ন পর্যটন কেন্দ্রে নৌকা ঘাট সহ নানা অবকাঠামো নির্মান করা হচ্ছে ।

প্রাকৃতিক সৌন্দর্যের বাংলাদেশে রয়েছে পর্যটন শিল্প বিকাশের অপার সম্ভাবনা। বর্তমান সরকার পর্যটন শিল্পকে উন্নতির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে। এদেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা পর্যটন স্পটগুলো চিহ্নিতকরণ এবং পর্যটন স্পটগুলোর আধুনিকায়ন ও সম্প্রসারণ করা হলে বিদেশি পর্যটকের পাশাপাশি দেশীয় পর্যটকের সংখ্যাও বৃদ্ধি পাবে। এর ফলে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে এবং পর্যটনখাত বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম বড় খাতে পরিণত হবে।

তিনি আরো বলেন সিলেট অঞ্চল পর্যটনের জন্য সম্ভাবনাময়। এই সম্ভবনাকে কাজে লাগাতে পারলে অর্থনীতিতে বাংলাদেশ আরো স্বাবলম্বি হবে।

সোমবার বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে পর্যটন বিষয় সেচ্ছাসেবী সংগঠন সিলেট ট্যুরিজম ক্লাব ও সিলেট পর্যটন শিল্প সমিতি লিমিটেডের যৌথ উদ্যেগে আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

সিলেট ট্যুরিজম ক্লাব ও সিলেট পর্যটন শিল্প সমিতি লিমিটেডের সভাপতি হুমায়ুন কবির লিটনের সভাপতিত্বে সাধারন সম্পাদক ফখরুল ইসলাম মিয়ার পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিনিয়োগ বোর্ড সিলেটের পরিচালক জুলিয়া জেসমিন মিলি, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায়, ট্যুরিস্ট পুলিশ সিলেট জোনের পরিদর্শক আখতার হোসেন, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি সিলেটের সাধারন সম্পাদক আহবাব মোস্তফা খাঁন।

আরো বক্তব্য রাখেন সিলেট ট্যুরিজম ক্লাবের সহ সভাপতি দেলওয়ার হোসেন রানা, আব্দুল হান্নান জুয়েল, সহ সাধারন সম্পদক তুহিন আহমদ চৌধুরী, রোটারিয়ার মনিরুল ইসলাম, কোষাধ্যক্ষ আব্দুল আহাদ, ক্রীড়া সম্পাদক আব্দুল বারি সুজন, সিলেট ট্যুর গাইড এসোসিয়েশনের সভাপতি ছালিকুর রহমান, সাধারন সম্পাদক জান্নাতুল ইসলাম জনি, ইয়াং স্টার ক্লাবের সভাপতি সাংবাদিক মতিউর রহমান, ২৬নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক নাসির উদ্দিন, বিছানাকান্দি ট্যুরিজম ক্লাবের সভাপতি কয়েছ আহমদ, রাতারগুল ফটোগ্রাফার সমিতির সাধারন সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

এর আগে সিলেট নগরীর শেখঘাট জিতুমিয়ার পয়েন্টস্থ সিলেট পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ এর কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে সিলেট জেলা পরিষদ কার্যালয়ে এসে শেষ হয়।

0Shares





Related News

Comments are Closed