Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত

বৈশাখী নিউজ ডেস্ক: ভারতের আসামের লক্ষীপুরে মাঝারি মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা। বুধবার (৭ জুলাই) সকাল ৯টা ১৫ মিনিটে মৃদু ধরনের এই ভূমিকম্প অনুভূত হয়।

প্রাথমিকভাবে জানা গেছে, বাংলাদেশের শেরপুর থেকে ১০৭ কিলোমিটার উত্তরে ভারতের আসাম রাজ্যের গোলপাড়া নামক স্থানে এই ভূকম্পনের উৎপত্তি হয়েছে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ২।

ভারতের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির দেওয়া তথ্যানুযায়ী, ২৬ দশমিক ১৫ অক্ষাংশ ও ৯০ দশমিক ২৮ দ্রাঘিমাংশে দেশটি আসাম রাজ্যের গোলপাড়া নামক স্থানের ১৪ কিলোমিটার গভীরে এই ভূকম্পনের উৎপত্তি হয়েছে।

তবে এই ভূকম্পনের ফলে বাংলাদেশের কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ দপ্তরের (ইউএসজিএস) তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় বুধবার সকাল ৯টা ১৫ মিনিটে এই ভূমিকম্প অনুভূত হয়। ​মাত্রা ছিল রিখটার স্কেলে ৫ দশমিক ৩।

 

0Shares





Related News

Comments are Closed