Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

বাংলাদেশ বেতারে ‘ও নদী রে’

বিনোদন ডেস্ক: বাংলাদেশ বেতারে প্রচারের জন্য তৈরি হলো শিল্পী মরিয়ম মারিয়ার গাওয়া গান ‘ও নদী রে’। রেজাউর রহমান রিজভীর কথায় গানটির সুর ও সঙ্গীত করেছেন মোঃ সাদেক আলী। গানের কথা এমন- ‘অথই জলে ভাসাস জলে ডোবাস/ আষাঢ় শ্রাবণ চোখে নামাস/ কোন অজানা স্রোতে রে তোর/ সুখ ভেসে যায় জলে।’

সম্প্রতি রাজধানীর আগারগাঁয়ে বাংলাদেশ বেতারের ট্রান্সক্রিপশন সার্ভিসের স্টুডিওতে ‘ও নদী রে’ গানটির রেকর্ডিং সম্পন্ন হয়।

গানটিতে কোরাস শিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন এহসানুল লাজুক, তাপসী হাদী ও মুজিব। গানের শব্দ গ্রহণ, মিক্স ও মাস্টারিং করেছেন পুলক বড়–য়া। আর গানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ বেতার ট্রান্সক্রিপশন সার্ভিসের পরিচালক আনোয়ার এইচ মৃধা।

‘ও নদী রে’ গানটি প্রসঙ্গে শিল্পী মরিয়ম মারিয়া বলেন, ‘ও নদী রে’ গানটি গতানুগতিক গানের সুর থেকে ভিন্ন। গানের কথাও মনোমুগ্ধকর। বিশেষ ভাবে আমি ধন্যবাদ দিতে চাই বাংলাদেশ বেতার ট্রান্সক্রিপশন সার্ভিসের পরিচালক আনোয়ার এইচ মৃধা ভাইয়ের প্রতি, যার অনুপ্রেরণাতেই এ গানটি তৈরি হয়েছে।

গীতিকার রেজাউর রহমান রিজভী বলেন, এ পর্যন্ত দুই বাংলার বিভিন্ন শিল্পীর জন্য শতাধিক গান লিখলেও বাংলাদেশ বেতারের জন্য গান লিখলাম এটাই প্রথম। এছাড়া শিল্পী মরিয়ম মারিয়া ও সুরকার মোঃ সাদেক আলীর সঙ্গেও এটি আমার প্রথম কাজ। সকলের মিলিত এই কাজটি খুবই দারুণ হয়েছে। শিল্পী ও সুরকারের প্রতিও আমার অভিবাদন রইলো।

গানটির সুরকার ও সঙ্গীত পরিচালক মোঃ সাদেক আলী বলেন, ‘ও নদী রে’ গানটিতে সকলেরই বেশ কয়েক সপ্তাহের পরিশ্রম ছিল। গানের সুরেও বেশ ভিন্নতা আনা হয়েছে। আশা করছি গানটির সকলের কাছে ভালো লাগবে।

প্রসঙ্গত, চলতি সপ্তাহ থেকে বাংলাদেশ বেতারের ট্রান্সক্রিপশন সার্ভিসে নিয়মিত ভাবে ‘ও নদী রে’ গানটির প্রচার শুরু হবে বলে জানা গেছে।

0Shares





Related News

Comments are Closed