Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় রেকর্ড ৯৯৬ জন শনাক্তের দিনে মৃত্যু ৯         বালাগঞ্জে পুকুর থেকে কিশোরের লাশ উদ্ধার         ‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম        

মেঘালয়ে ভূমিকম্প, মধ্যরাতে কেঁপে ওঠল সিলেট

বৈশাখী নিউজ ডেস্ক: ভারতের মেঘালয়ে হয়ে যাওয়া ৪ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প মঙ্গলবার মধ্যরাতে সিলেট শহর ও তার আশপাশ এলাকাও কেঁপে উঠে। সিলেটে মঙ্গলবার (৩ নভেম্বর) মধ্যরাত বাংলাদেশ সময় ১ টা ৪৩ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়।

সিলেটের ভূকম্পনের সত্যতা নিশ্চিত করে আবহাওয়া অধিদপ্তর সিলেটের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারতের মেঘালয়ে, যার মাত্রা ছিল রিখটার স্কেলে ৪ দশমিক ৪।

এদিকে এই ভূমিকম্পে ভারতের আসাম, মণিপুর ও মেঘালয় রাজ্যে কম্পন অনুভূত হয়। দেশটির ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির দেওয়া তথ্য অনুযায়ী ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিলো মেঘালয়ের নঙস্টোইনের উত্তরে। মাটি থেকে ১০ কিমি গভীরে ছিল কম্পনের কেন্দ্রবিন্দু। যা ভারতের গুয়াহাটি থেকে ৮১ কিমি দূরে অবস্থিত কম্পনের কেন্দ্রস্থল।

তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি জানিয়ে আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, উৎপত্তিস্থলের দূরত্ব ঢাকা থেকে ২৪৪ কিলোমিটার উত্তর-পূর্বে এবং সিলেট থেকে পূর্বদিকে।

0Shares





Related News

Comments are Closed