Main Menu
শিরোনাম
সুনামগঞ্জে উদ্বোধনের আগেই ভেঙে পড়লো সেতু!         হবিগঞ্জে আ.লীগ প্রার্থী সেলিম বিজয়ী         সিলেটে দুর্ঘটনাস্থলে কাফনের কাপড় পড়ে অবরোধ, ৫ দাবি         সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা         কানাইঘাটে আ.লীগের লুৎফুর রহমান মেয়র নির্বাচিত         চুনারুঘাটে আ.লীগের রুবেল মেয়র নির্বাচিত         বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে         সিলেট পথে ঘন ঘন ট্রেন লাইনচ্যুতি, ব্যাহত রেলসেবা        

মেঘালয়ে ভূমিকম্প, মধ্যরাতে কেঁপে ওঠল সিলেট

বৈশাখী নিউজ ডেস্ক: ভারতের মেঘালয়ে হয়ে যাওয়া ৪ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প মঙ্গলবার মধ্যরাতে সিলেট শহর ও তার আশপাশ এলাকাও কেঁপে উঠে। সিলেটে মঙ্গলবার (৩ নভেম্বর) মধ্যরাত বাংলাদেশ সময় ১ টা ৪৩ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়।

সিলেটের ভূকম্পনের সত্যতা নিশ্চিত করে আবহাওয়া অধিদপ্তর সিলেটের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারতের মেঘালয়ে, যার মাত্রা ছিল রিখটার স্কেলে ৪ দশমিক ৪।

এদিকে এই ভূমিকম্পে ভারতের আসাম, মণিপুর ও মেঘালয় রাজ্যে কম্পন অনুভূত হয়। দেশটির ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির দেওয়া তথ্য অনুযায়ী ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিলো মেঘালয়ের নঙস্টোইনের উত্তরে। মাটি থেকে ১০ কিমি গভীরে ছিল কম্পনের কেন্দ্রবিন্দু। যা ভারতের গুয়াহাটি থেকে ৮১ কিমি দূরে অবস্থিত কম্পনের কেন্দ্রস্থল।

তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি জানিয়ে আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, উৎপত্তিস্থলের দূরত্ব ঢাকা থেকে ২৪৪ কিলোমিটার উত্তর-পূর্বে এবং সিলেট থেকে পূর্বদিকে।

0Shares





Comments are Closed