Main Menu

রায়হান হত্যার ঘটনায় পুলিশের তদন্ত কমিটি

বৈশাখী নিউজ ২৪ ডটকম: রায়হান আহমদ (৩৪) হত্যার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সিলেট মহানগর পুলিশ। মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) শাহরীয়ার আল মামুনকে প্রধান করে গঠিত এই কমিটির অন্য সদস্যরা হলেন- কতোয়ালি থানার সহকারি কমিশনার নির্মল চক্রবর্তী ও বিমানবন্দর থানার সহকারী কমিশনার প্রবাস কুমার সিংহ।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান এই কমিটির সুপারিশের ভিত্তিতেই বন্দরবাজার ফাঁড়ির ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও ৩ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

সাময়িকভাবে বরখাস্ত করা চার পুলিশ সদস্য হচ্ছেন- বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটু চন্দ্র দাস।

প্রত্যাহারকৃত তিন পুলিশ সদস্য হচ্ছেন- এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেন।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, রায়হানের মৃত্যুর ঘটনায় বন্দরবাজার ফাঁড়ির এই পুলিশ সদস্যদের দায়িত্বে গাফিলতির প্রমাণ পাওয়া গেছে। তাই তাদের বহিস্কার ও প্রত্যাহার করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই ঘটনায় পুলিশ হেফাজতে মৃত্যু আইনে কতোয়ালি থানায় মামলা হয়েছে। মামলা তদন্তের দায়িত্বে রয়েছেন কতোয়ালি থানার উপ পরিদর্শক (এসআই) বাতেন। তদন্তে পুলিশের কোনো সদস্যের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেলে তাদের মামলার আসামি করে গ্রেপ্তার করা হবে।

প্রসঙ্গত, গত রোববার ভোরে রায়হান আহমদ (৩৪) নামে সিলেট নগরের আখালিয়ার এক যুবক নিহত হন। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইয়ের দায়ে নগরের কাষ্টঘর এলাকায় গণপিটুনিতে নিহত হন রায়হান। এদিকে রায়হানের পরিবারের অভিযোগ পুলিশের নির্যাতনে খুন হয়েছেন রায়হান। তিনি নগরের আখালিয়া এলাকার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে।

Share





Related News

Comments are Closed