Main Menu
শিরোনাম
সিলেটের তিন ল্যাবে আরো ১২১ জনের করোনা শনাক্ত         বিশ্বনাথে দুধ-ডিম-মাংস ন্যায্যমূল্যে বিক্রির উদ্বোধন         বিশ্বনাথে সড়ক নির্মাণে ব্যবহার হচ্ছে নিম্নমানের ইটের খোয়া         মাধবকুণ্ড জলপ্রপাতের ছড়া থেকে যুবকের লাশ উদ্ধার         ৯৯৯-এ কল পেয়ে রক্তাক্ত মোটরসাইকেল রাইডারকে উদ্ধার         বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে কাজের ধীরগতি, দূর্ভোগে যাত্রীরা         সিলেটে ট্রাক্টরচাপায় কিশোর নিহত         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩         লাখাইয়ে গণপিটুনিতে দুই ডাকাত নিহত         সিলেটের দুই ল্যাবে আরো ১০১ জনের করোনা শনাক্ত         জাফলংয়ে নদীতে পাথর তুলতে গিয়ে কিশোরের মৃত্যু         অনলাইন ক্লাসে ধূমপান, ভাইরাল শাবি শিক্ষক!        

১২ ঘন্টার ব্যবধানে ফের কেঁপে উঠল সিলেট

বৈশাখী নিউজ ২৪ ডটকম: মাত্র ১২ ঘন্টার ব্যবধানে সিলেটে  ফের ভূকম্পন অনুভূত হয়েছে। সোমবার (২২ জুন) ভোর ৪টা ৪০ মিনিট ৫২ সেকেন্ডে এ ভূকম্পন অনুভূত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মাঝারি ধরনের এই ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৮।

সিলেটের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী ভূমিকম্পের সত্যতা নিশ্চিত করে বলেন, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৮। তিনি জানান, সোমবার ভোরের ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারত-মিয়ানমার সীমান্তে।

ভূমিকম্পে কোথাও কোন ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এর আগে গতকাল রবিবার বিকাল ৪টা ৫৬ মিনিট ২৫ সেকেন্ডের দিকে রিখটার স্কেলে ৫ দশমিক ১ মাত্রার ভূকম্পন অনুভূত হয়।

এর আগে চলতি বছরের ২৫ মে রাত ৮টা ৪৩ মিনিটে আরও একবার ভূমিকম্প অনুভব করেন সিলেটের মানুষ।

ভূ-তত্ত্ব বিশেষজ্ঞদের মতে, মৃদু হালকা কিংবা মাঝারি ধরনের ভূমিকম্প অদূর ভবিষ্যতে বড় ধরনের ভূমিকম্পের ইঙ্গিত বহন করে।

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ইউএস-জিএস জানিয়েছে, এবারের ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল মিজোরামে দারলোয়ানের ভূমির ৪০ কিলোমিটার গভীরে। গত কয়েকদিনে এ মিজোরাম-মণিপুর এলাকায় কয়েক দফা ছোট ভূমিকম্প অনুভূত হয়েছে।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, গত বৃহস্পতিবারও (১৮ জুন) মিজোরামে ৫ দশমিক শূন্য মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছিল।

0Shares





Comments are Closed