Main Menu
শিরোনাম
সিলেটে চোরাই মোবাইল বিক্রি চক্রের ৭ সদস্য গ্রেপ্তার         মোগলাবাজারে একটি পরিবারের জায়গা দখলে প্রভাবশালীরা         রাজনগরে ট্রাকের ধাক্কায় প্রবাসী নিহত         জাফলংয়ে চা শ্রমিকের আত্মহনন         কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা         মাগুরছড়া ট্র্যাজেডি: দুই যুগেও আদায় হয়নি ক্ষতিপূরণ         বহর এলাকায় ভূমিধসে তিনটি পরিবার ভিটেহারা         বিশ্বনাথে দিন দিন বাড়ছে করোনার সংক্রমণ         সিলেটে মৌচাষ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ৭১         দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল         শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে তরুণের মৃত্যু        

১২ ঘন্টার ব্যবধানে ফের কেঁপে উঠল সিলেট

বৈশাখী নিউজ ২৪ ডটকম: মাত্র ১২ ঘন্টার ব্যবধানে সিলেটে  ফের ভূকম্পন অনুভূত হয়েছে। সোমবার (২২ জুন) ভোর ৪টা ৪০ মিনিট ৫২ সেকেন্ডে এ ভূকম্পন অনুভূত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মাঝারি ধরনের এই ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৮।

সিলেটের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী ভূমিকম্পের সত্যতা নিশ্চিত করে বলেন, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৮। তিনি জানান, সোমবার ভোরের ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারত-মিয়ানমার সীমান্তে।

ভূমিকম্পে কোথাও কোন ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এর আগে গতকাল রবিবার বিকাল ৪টা ৫৬ মিনিট ২৫ সেকেন্ডের দিকে রিখটার স্কেলে ৫ দশমিক ১ মাত্রার ভূকম্পন অনুভূত হয়।

এর আগে চলতি বছরের ২৫ মে রাত ৮টা ৪৩ মিনিটে আরও একবার ভূমিকম্প অনুভব করেন সিলেটের মানুষ।

ভূ-তত্ত্ব বিশেষজ্ঞদের মতে, মৃদু হালকা কিংবা মাঝারি ধরনের ভূমিকম্প অদূর ভবিষ্যতে বড় ধরনের ভূমিকম্পের ইঙ্গিত বহন করে।

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ইউএস-জিএস জানিয়েছে, এবারের ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল মিজোরামে দারলোয়ানের ভূমির ৪০ কিলোমিটার গভীরে। গত কয়েকদিনে এ মিজোরাম-মণিপুর এলাকায় কয়েক দফা ছোট ভূমিকম্প অনুভূত হয়েছে।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, গত বৃহস্পতিবারও (১৮ জুন) মিজোরামে ৫ দশমিক শূন্য মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছিল।

0Shares





Related News

Comments are Closed