Main Menu

সুরকার সেলিম আশরাফ আর নেই

বিনোদন ডেস্ক: ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা’সহ একাধিক জনপ্রিয় গানের সুরকার সেলিম আশরাফ আর নেই।

রোববার (১ মার্চ) দিবাগত রাত তিনটায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সেলিম আশরাফের স্ত্রী সংগীতশিল্পী আলম আরা মিনু তার মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সেলিম আশরাফ দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যায় ভুগছিলেন। প্রতি সপ্তাহে তাঁর ডায়ালাইসিস করাতে হতো। সবশেষ গত ফেব্রুয়ারি মাসে বেশি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে নেওয়া হয়। প্রতিদিনই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

গত বছরের ফেব্রুয়ারিতে শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিলো তাকে। চিকিৎসা নিয়ে বেশ অর্থ কষ্টে পড়েছিলেন। পরে প্রধানমন্ত্রী তাকে ১০ লাখ টাকার একটি সঞ্চয়পত্র করে দিয়েছিলেন। এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে চেন্নাইয়ে শ্রীরাম মেডিকেল সেন্টারে ১৩দিন চিকিৎসা নিয়ে দেশে ফেরেন তিনি।

তখন খানিক সুস্থতাবোধ করলেও কিছুদিন যেতে না যেতেই আবার অসুস্থ হয়ে পড়েন। চলতি বছরের শুরুর দিকে তিনি আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তার চিকিৎসা সহায়তায় এগিয়ে আসেন সাবিনা ইয়াসমীন ও সৈয়দ আব্দুল হাদী। পাশে দাঁড়ান অসুস্থ এন্ড্রু কিশোরও। কিন্তু তার অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে রোগ এবং সময়ের কাছে হার মেনে চলেই গেলেন তিনি না–ফেরার দেশে।

সেলিম আশরাফ’র সুরে ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা’ এবং ‘এই যাদুটা যদি সত্যি হয়ে যেতো’সহ বেশকিছু গান সাড়া ফেলে।

Share





Related News

Comments are Closed