Main Menu

১৭ বাংলাদেশি জেলেকে আটক করেছে মিয়ানমার

বৈশাখী নিউজ ডেস্ক: বাংলাদেশি ১৭ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের নৌবাহিনীর সদস্যরা। নৌকার ইঞ্জিল বিকল হয়ে যাওয়ায় মিয়ানমারের জলসীমায় ঢুকে পড়েছিলেন বাংলাদেশি এইসব জেলেরা।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) গভীর রাতে তারা টেকনাফের সেন্টমার্টিন এলাকা দিয়ে মিয়ানমারের জলসীমায় প্রবেশ করেন। পরে তাদের ধরে নিয়ে যায় দেশটির নৌ সেনারা।

বিষয়টি নিশ্চিত করেছে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম। তাদের ফিরিয়ে আনতে চেষ্টা চলছে বলেও তিনি জানিয়েছেন।

তিনি জানান, রাতে সেন্টমার্টিন এলাকায় মাছ ধরতে গিয়ে বোটের ইঞ্জিল বিকল হয়ে আটকা পড়ে ১৭ বাংলাদেশি। ঢেউয়ের কারণে তাদের ফিসিং বোট মিয়ানমার সীমান্তে ঢুকে পড়ে। এতে তাদের আটক করে বোটসহ নিয়ে যায় মিয়ানমার নৌবাহিনী।

বিষয়টি জানার পর উদ্ধার অভিযানের অংশ হিসেবে মিয়ানমার নৌবাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের ফিরিয়ে আনতে প্রচেষ্টা চালাচ্ছে বাংলাদেশ কোস্টগার্ড বলে তিনি জানান।

এর আগে গত ২৯ নভেম্বর বাংলাদেশে সমুদ্রসীমায় অবৈধভাবে ঢুকে মাছ ধরায় মিয়ানমারের ১৬ জেলেকে আটক করেছিল বাংলাদেশ কোস্টগার্ড। এ ঘটনার ৭ দিনের মধ্যেই বাংলাদেশিদের আটকের ঘটনা ঘটলো।

Share





Related News

Comments are Closed