Main Menu

নীলফামারীতে তথ্য অধিকার দিবস পালিত

মোঃ রিমন চৌধুরী, নীলফামারী জোলা প্রতিনিধিঃ আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে নীলফামারীতে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।

রবিবার সকালে (২৯ সেপ্টেম্বর) ডিসি অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। এতে স্বাগত বক্তব্য দেন জেলা তথ্য কর্মকর্তা মামুন উর রশিদ। অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আতিকুর রহমান, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ইমাম হাসিম, সচেতন নাগরিক কমিটি(সনাক) সভাপতি সফিকুল আলম ডাবলু, টিআইবি’র এরিয়া ম্যানেজার আসাদুজ্জামান আসাদ বক্তব্য দেন।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, তথ্য প্রাপ্তিতে জনগনকে সচেতন হতে হবে এবং তাদের সচেতনতা বৃদ্ধিতে সরকারী বেসরকারী সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, তথ্যের উন্মুক্তা দুর্নীতি প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করে। এজন্য সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে তথ্য প্রদানকারী কর্মকর্তা, বিকল্প তথ্য প্রদানকারী তথ্য কর্মকর্তা নিয়োগ প্রদান বাধ্যতামূলক করা হয়েছে।

আলোচনা সভার আগে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরকি কমিটি ছাড়াও বিভিন্ন উন্নয়ন সংস্থা এতে অংশগ্রহণ করে।

Share





Related News

Comments are Closed