Main Menu

লাউয়াছড়ায় গাছ পড়ে ৪ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

বৈশাখী নিউজ ডেস্ক: মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর রেলপথের ওপর গাছ পড়ে গতকাল শুক্রবার রাত ২টা থেকে শনিবার ভোর ছয়টা পর্যন্ত সিলেট-আখাউড়া পথে ট্রেন চলাচল বন্ধ ছিল। গাছ কেটে অপসারণের পর সকাল ছয়টা থেকে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১১টায় চট্টগ্রাম অভিমুখী ১৪ নম্বর ডাউন জালালাবাদ এক্সপ্রেস ট্রেন ভানুগাছ স্টেশন ছেড়ে যায়। ট্রেনটি লাউয়াছড়া উদ্যানের পাহাড়ি এলাকা অতিক্রমকালে রেলপথের ওপর একটি বড় গাছ পড়ে থাকতে দেখে আবারও ভানুগাছ রেলওয়ে স্টেশনে ফিরে আসে।

কমলগঞ্জের শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, এ ঘটনার খবর পেয়ে শ্রীমঙ্গলের রেলওয়ে গণপূর্ত বিভাগের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) মনির হোসেনের নেতৃত্বে রেলকর্মীদের একটি দল এসে ঘটনাস্থলে পড়ে থাকা গাছটি কাটতে শুরু করে। গাছটি অপসারণের পর সকাল ছয়টায় আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

শমশেরনগর রেলওয়ের স্টেশনমাস্টার কবির আহমদ ঘটনার এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পাহাড়ি এলাকায় রেলপথে গাছ পড়ায় ঢাকা থেকে ছেড়ে আসা ৭৩৯ নম্বর আপ সিলেট অভিমুখী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল স্টেশনে আটকে ছিল। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেস ট্রেন রশিদপুর স্টেশনে ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখী জালালাবাদ এক্সপ্রেস ট্রেন ভানুগাছ স্টেশনে আটকা পড়েছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপসহকারী প্রকৌশলী মনির হোসেন বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরের পাহাড়ি এলাকা স্বাভাবিক ট্রেন চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ। বিশেষ করে ঝড়–তুফান ও ভারী বৃষ্টি হলেই রেলপথের ওপর গাছ পড়ে এ অবস্থার সৃষ্টি হয়।

0Shares





Related News

Comments are Closed