Main Menu

সিকৃবি চলচ্চিত্র সংসদের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা

সিকৃবি সংবাদদাতা: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ৫ম কার্যনির্বাহী কমিটি ২০২৩-২৪ ঘোষনা করা হয়েছে। এ উপলক্ষে ২৯ই নভেম্বর বুধবার দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ আতিকুজ্জামান ৬১ সদস্যবিশিষ্ট নতুন কমিটির অনুমোদন করেন।

নতুন এই কমিটিতে সভাপতি পদে এই বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের স্নাতকোত্তর শিক্ষার্থী শতাব্দী দত্ত শ্রাবণ এবং সাধারণ সম্পাদক পদে মাৎস্যবিজ্ঞান অনুষদের স্নাতকোত্তর শিক্ষার্থী মোঃ ফরিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

সংগঠনটির নবনির্বাচিত সভাপতি শতাব্দী দত্ত শ্রাবণ বলেন, “দীর্ঘ প্রতীক্ষার পর নতুন কমিটি অনুমোদন পেলো। ‘সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ’-ই একমাত্র সংগঠন যা অত্র বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র নিয়ে কাজ করে। স্বাধীন ধারার চলচ্চিত্রত নির্মাণের যে লক্ষ্য নিয়ে এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছিলো, আমরা চেষ্টা করব সেই লক্ষ্যের সুষ্ঠ বাস্তবায়নের উদ্দেশ্যে কাজ করতে।ছোটবেলা থেকে চলচ্চিত্র নিয়ে আগ্রহ। ব্যক্তিগত পছন্দের জায়গাতে দায়িত্ব পালনের সুযোগ পেয়ে আমি আনন্দিত।”

এবং সাধারণ সম্পাদক মোঃ ফরিদুল ইসলাম বলেন, “সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আমার বিশ্ববিদ্যালয় জীবণের প্রথম সংগঠন। এটা কাছে শুধু একটি সংগঠন নয়, এটি আমার আবেগ, এটি আমার ভালবাসা। মাঝখানে বিভিন্ন কারনে সংগঠনটি স্থবির হয়ে পড়েছিল। আশাকরি আমরা আবারো ঘুরে দাড়াতে পারবো। প্রিয় সংগঠনের দায়িত্ব পেয়ে আমি অনেক সম্মানিত ও আনন্দিত বোধ করছি।”

নতুন কার্যনির্বাহী কমিটিতে সহ-সভাপতি মোঃ রাজিবুল ইসলাম, জাসিয়া সুলতানা মীরা, ফারিহা আখতার, উসামা ওয়াসিফা রিভু, এবং আফরোজা আফরিন প্রিমা, যুগ্ম সাধারণ সম্পাদক সজীব কুমার, সাইফ ইজলাল, উপায়ন আনাম, মোঃ জিকরুল আমিন, ইয়াসিন আহমেদ, রবিউল আওয়াল ভুঁইয়া এবং মোঃ আশরাফুজ্জামান আরিফ, সাংগঠনিক সম্পাদক অংকুর পাল, সহকারী সাংগঠনিক সম্পাদক উম্মে হানি সায়মা স্বর্ণা, কোষাধ্যক্ষ শাফিন মাহমুদ স্বপ্নীল, সহকারী কোষাধ্যক্ষ স্বর্ণালী তালুকদার, উৎসব ও প্রদশর্নী বিষয়ক সম্পাদক শাহিদুর রহমান, সহকারী উৎসব ও প্রদশর্নী বিষয়ক সম্পাদক তানজিরুল মাজিদ সরন, দপ্তর সম্পাদক সাহিল আবরার, গণসংযোগ ও প্রচারণা বিষয়ক সম্পাদক জসীম উদ্দীন, আপ্যায়ন ও সজ্জা বিষয়ক সম্পাদক শ্রী আবির কুমার পাল, চলচ্চিত্র ও শিক্ষা বিষয়ক সম্পাদক সানোয়ার হোসাইন সুমন, গবেষণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাকলায়েন মাহফুজ নির্বাচিত হয়েছেন।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য, চলচ্চিত্র নির্মান শাখায় নির্বাচিত হয়েছেন সোহেল আহমেদ অয়ন, কুদরত উল্লাহ খান, হাবিবা আক্তার হেনা, আমদাদ উল্লাহ চৌধুরী, আনিক কুমার দাশ, সুমাইয়া হাসনিন রিতী, ফাহমিদা হোসাইন জয়নব, মিস তুলশান, নুর তাসনিয়া হুদা দিশা, শাহানা ইসমাত রিফা, মোঃ রিয়াদ বিশ্বাস ছোটন, অনিন্দিতা সরকার অথৈ, মোছাঃ জান্নাতুল বুশরা উর্মি, তায়্যিবা তাবাসসুম মাহমুদা, মিথিলা আক্তার ও সামিহা তানজিম এবং নির্বাহী শাখায় মোঃ ওয়াসিউল ইসলাম রিদয়, মাহির হোসাইন, ধ্রব সিদ্দিক, শেখ রিহান ফাহিম রাজ, মেহেরাব হোসাইন ইমন, সায়মা ইফফাত রহমান মিম, রোকনুজ্জামান লিমন, শেখ ফারহান ইবনে রহমান, মোছাঃ হালিমাতুস সাদিয়া, ফারহান বিন আলম, সিয়াম হোসাইন, নাফিস ইশরাক, নির্ণয় ভৌমিক, আরাফাত চৌধুরী, মোঃ ইয়াকুব আলি, সাবিয়া আক্তার পিংকি, তন্ময় দাস মৃদুল, মোঃ ফজলে রাব্বী, নুসরাত জাহান নিগার ও দেলোয়ারুল আলম আবির নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, ২০১৬ সালে স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাণ কে উৎসাহ ও ছড়িয়ে দেয়ার লক্ষে একদল স্বপ্নচারী চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্রপ্রেমী শিক্ষার্থীদের হাত ধরে যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ইতোমধ্যে সংগঠনটি সিলেট চলচ্চিত্র উৎসব শিরোনামে সফলভাবে ৫ টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে।

Share





Related News

Comments are Closed