Main Menu

৭ মার্চ ঢাকায় সমাবেশ করবে বিএনপি

বৈশাখী নিউজ ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে আগামী ৭ মার্চ সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারাবন্দির দিনে ওইদিন দুপুর ২টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ হবে।

শনিবার (৫ মার্চ) সমাবেশে মাইক ব্যবহারের অনুমতি ও নিরাপত্তা এবং সার্বিক সহযোগিতা প্রদানের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ বরাবর (ডিএমপি) চিঠি দিয়েছে দলটি।

বিএনপির কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, চলমান মামলা-হামলা-গ্রেপ্তারসহ আরও কিছু দাবিতে ৭ মার্চ নয়াপল্টনে সমাবেশ করা হবে। আমরা ইতোমধ্যে সহযোগিতার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ বরাবর (ডিএমপি) চিঠি দিয়েছি।

২০০৭ সালের ৭ মার্চ ওয়ান ইলেভেনের সরকার গ্রেপ্তার করেছিল বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে। সেই থেকে এদিনকে কারাবন্দি দিবস হিসেবে নানা কর্মসূচি পালন করে আসছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন।

৪ মার্চ শনিবারও সব মহানগরের থানায় থানায় পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি। এ পদযাত্রা থেকে ১১ মার্চ সারা দেশে মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল, কৃষি উপকরণ, শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এ কর্মসূচির আগে আবারও নয়াপল্টনে সমাবেশের ডাক দিল বিএনপি।

Share





Related News

Comments are Closed