Main Menu

জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপনে সিলেটে প্রস্তুতি সভা অনুষ্টিত

ডেস্ক রিপোর্ট: আগামী ৫ ফেব্রুয়ারি জাতীয় গ্রন্থাগার দিবস। এবার ‌’স্মার্ট গ্রন্থাগার-স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয় নিয়ে সিলেটসহ সারা দেশে ব্যাপক কর্মসূচিতে দিনটি উদযাপন করা হবে।

জাতীয় গ্রন্থাগার দিবসকে সামনে রেখে সোমবার (২৪ জানুয়ারী) সকালে সিলেট জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক দিলীপ কুমার সাহা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসের উপপরিচালক মো সালাহ উদ্দিন, বাংলাদেশ গ্রন্থাগার ফাউন্ডেশন সিলেট শাখার সভাপতি আল আজাদ, ইসলামিক ফাউন্ডেশন প্রতিনিধি মো কামরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক মহসিনুর রহমান, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী হাসিব আহমদ, সিলেট সরকারি কলেজের প্রভাষক মো ফরিদ মিয়া, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ প্রতিনিধি ইছমত হানিফা চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার সমিতির প্রতিনিধি মো কাওছার আহমদ ও মো মতিউর রহমান খান।

সভায় জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপনের কর্মসূচি চূড়ান্ত করা হয়। এতে রয়েছে চিত্রাঙ্কন, আবৃত্তি ও বইপড়া প্রতিযোগিতা। এছাড়া আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকবে।

প্রতিটি প্রতিযোগিতায় দুটি করে বিভাগ (গ্রুপ) থাকবে। চিত্রাঙ্কন প্রতিযোগিতার ক বিভাগ : প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণী। বিষয় : ইচ্ছে মতো। খ বিভাগ : পঞ্চম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি। বিষয় গ্রন্থাগার।

আবৃত্তি প্রতিযোগিতার ক বিভাগ : পঞ্চম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি। কবিতা : কাজী নজরুল ইসলামের ‘সংকল্প’। খ বিভাগ : অষ্টম শ্রেণি থেকে দশম শ্রেণি। কবিতা : রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সোনার তরী’।

বইপড়া প্রতিযোগিতার ক বিভাগ : ষষ্ঠ শ্রেণি থেকে অষ্টম শ্রেণি। বই : বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’। খ বিভাগ : নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি। বই : বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’।

প্রতিযোগিতার তারিখ ও সময় পরে জানানো হবে।

আগ্রহীরা এ ব্যাপারে ০১৭১২০৩০৮৬০ নম্বর সেল ফোনে যোগাযোগ করতে পারবেন।

0Shares





Related News

Comments are Closed