Main Menu

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, এলোপাথাড়ি গুলিতে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের মন্টেরে পার্কে শনিবার (২১ জানুয়ারী) রাতে একটি বলরুম স্টুডিওতে বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে ১০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত আরও ১০ জন।

লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ বিভাগের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম লস অ্যাঞ্জেলেস টাইমস।

শেরিফের ক্যাপ্টেন অ্যান্ড্রু মায়ার রোববার সকালে সাংবাদিকদের বলেছেন, ক্যালিফোর্নিয়ার সাম্প্রতিক স্মৃতিতে সবচেয়ে ভয়াবহ গোলাগুলির ঘটনা এটি।

তবে এ ঘটনায় এখনও সন্দেহভাজন হামলাকারী সম্পর্কে খুব একটা তথ্য জানা যায়নি।

মায়ার আরও বলেন, অফিসাররা যখন ঘটনাস্থলে পৌঁছায়, তারা দেখেছিল অসংখ্য ব্যক্তি, পৃষ্ঠপোষক … সেখানে চিৎকার করছে। পরে অফিসাররা সেখানে প্রবেশ করে এবং আহতদের উদ্ধার করে।

এদিকে দমকলকর্মীরা ঘটনাস্থলেই আহতদের মধ্যে ১০ জনকে মৃত ঘোষণা করেন বলে মেয়ার জানান।

অন্যদিকে আহত ১০ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের অবস্থা আপাতত স্থিতিশীল হলেও, অনেকেই গুরুতর আহত।

সেউং ওয়ান চোই, যিনি গারভে অ্যাভিনিউতে একটি সামুদ্রিক বারবিকিউ রেস্তোরাঁর মালিক, তিনি জানান, তিনজন লোক তার রেস্তোরাঁয় ছুটে আসে এবং দরজা বন্ধ করতে বলে।

তারা ওয়ানকে জানান, ওই এলাকায় এক বন্দুকধারী ব্যক্তি রয়েছে। যার কাছে একাধিক রাউন্ড গোলাবারুদ আছে, যাতে তার গোলাবারুদ ফুরিয়ে গেলে সে পুনরায় বন্দুক লোড করতে পারে।

লস এঞ্জেলেস সিটি কন্ট্রোলার কেনেথ মেজিয়া টুইটারে বলেছেন, যারা আজ রাতে আমাদের প্রতিবেশী শহর মন্টেরে পার্কে প্রিয়জনদের হারিয়েছেন, তাদের জন্য শোক জানান।

এরইমধ্যে হামলাকারীকে ধরতে অভিযানে নেমেছে স্থানীয় পুলিশ। তবে কি কারণে এ হামলা চালানো হলো, সে বিষয়ে এখনও নিশ্চিত নয় কর্তৃপক্ষ।

মন্টেরি পার্ক, সান গ্যাব্রিয়েল উপত্যকায় ৬১ হাজার জনসংখ্যার একটি শহর। যেখানে বেশিরভাগ মানুষ এশিয়ান-আমেরিকান।

এ হামলার বিষয়ে যদি কারো কাছে কোন তথ্য থাকে, তাকে লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফের ‘(323) 890-5500’ নম্বরে কল করতে বলা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed