Main Menu

বিতর্কিত পাঠ্যক্রম বাতিলে সিলেটে ইসলামী ছাত্র মজলিসের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট: ২০২৩ সালের নতুন শিক্ষাক্রমে ইসলামি শিক্ষাকে উপেক্ষা ও ইসলামবিরোধী শিক্ষা কারিকুলাম প্রণয়নের প্রতিবাদে রাজপথে ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর।

শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়নি বরং আগামী প্রজন্মকে ধ্বংস করার জন্য অস্ত্র তুলে দেয়া হয়েছে। আগামী প্রজন্মকে রক্ষার জন্য এ পাঠ্যক্রম বাংলাদেশে পড়তে দেয়া উচিত হবে না বলে মন্তব্য করেছেন সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট-ময়মনসিংহ জোন তত্ত্বাবধায়ক সাইফুল ইসলাম জলিল।

তিনি আরো বলেন শিক্ষকরা হচ্ছে জাতির বিবেক। কিন্তু শিক্ষাক্রম প্রণয়নে জাতির বিবেকরা যখন চৌর্যবৃত্তির আশ্রয় নেয় তখন তা জাতির জন্য লজ্জার। ভবিষ্যৎ প্রজন্মের স্বকীয়তা নষ্ট করতে এবং আগামীর প্রজন্মকে নৈতিকতা বিবর্জিত জাতিতে পরিনত করার গভীর ষড়যন্ত্র নিয়ে শিক্ষা সিলেবাসে আমূল পরিবর্তন আনা হয়েছে। দেশীয় বোধ-বিশ্বাস বিরোধী সেক্যুলার শিক্ষাক্রম দেশের সর্বস্তরের শিক্ষার্থী অভিভাবক বুদ্ধিজীবী সহ সকল শ্রেণী পেশার মানুষ ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রণয়নে জড়িতদের তদন্ত পূর্বক শাস্তি দিতে হবে অন্যথায় দেশব্যাপী সর্বস্তরের শিক্ষার্থীদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

রবিবার (২২ জানুয়ারি) সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সংগঠনের সিলেট মহানগর সভাপতি লিটন আহমদ জুম্মানের সভাপতিত্বে ও সেক্রেটারি মোস্তফা আহমদ সোহানের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট- ময়মনসিংহ জোন তত্ত্বাবধায়ক সাইফুল ইসলাম জলিল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিস সিলেট জেলা সহ-সভাপতি অধ্যাপক ফজর আলী, ছাত্র মজলিস কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও শাবিপ্রবি সভাপতি জাকারিয়া হোসাইন জাকির, সিলেট পূর্ব জেলা সভাপতি রুহুল আমিন, সিলেট পশ্চিম জেলা সভাপতি ইমদাদুল হক ইমরান, সাবেক মৌলভীবাজার শহর সভাপতি সাদিকুর রহমান, সিলেট পূর্ব জেলা সেক্রেটারি মুজিবুর রহমান খান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগরীর বায়তুলমাল ও ক্যাম্পাস সম্পাদক মিজানুর রহমান, অফিস ও প্রচার সম্পাদক মুহিবুর রহমান রায়হান, প্রশিক্ষণ সম্পাদক সাজিদুর রহমান, পূর্ব জেলা বায়তুলমাল সম্পাদক এমাদ উদ্দিন,দাওয়াহ ও মাদ্রাসা কার্যক্রম সম্পাদক ইমরান হোসাইন, শাবিপ্রবি ক্যাম্পাস সম্পাদক শাহীন মিয়া, প্রশিক্ষণ সম্পাদক সিদ্দিকুর রহমান, এম সি কলেজ সভাপতি খালেদ আহমদ,মদন মোহন কলেজ সভাপতি মুহাম্মদ শামীম , মাদ্রাসা বিভাগ সভাপতি মাহবুবুর রহমান, মাওলানা মুয়াজ হোসাইন,মুহিব আজিজসহ প্রমুখ। বিজ্ঞপ্তি

0Shares





Related News

Comments are Closed