Main Menu

শক্তিশালী ভারতকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: সাফ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টে অপরাজিত সাবিনাদের সেমিফাইনালে প্রতিপক্ষ ভুটান।

নেপালের দশরথ স্টেডিয়ামে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশের হয়ে জোড়া গোল করেন মোসাম্মৎ সিরাত জাহান স্বপ্না। অন্য গোলটি করেন কৃষ্ণা রাণী সরকার।

সাফ নারী চ্যাম্পিয়নশিপে উড়ছে বাংলাদেশ। গ্রুপ পর্বে মালদ্বীপকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে দেয়ার পর পাকিস্তানকে ভাসিয়েছে ৬-০ গোলে। আর তাতে গ্রুপ ‘এ’ থেকে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে সাবিনা খাতুনরা। নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে ভারতও এরই মধ্যে শেষ চারে জায়গা করে নিয়েছে।

সেমিফাইনাল নিশ্চিত করলেও বাংলার বাঘিনীদের লক্ষ্য গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া। তাই তারা ছাড় দিতে চান সাফের পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতকে।

লক্ষ্য স্থির রেখেই মাঠে নামে ছোটনের শিষ্যরা। আর তাতেই সফল তারা। ম্যাচের ১২ মিনিটে দলকে এগিয়ে দেন স্বপ্না। মাঝমাঠে অধিনায়ক সাবিনার কাছ থেকে পাস পেয়ে কৃষ্ণা রাণী বল বাড়ান ডি বক্সের উদ্দেশে এগিয়ে যাওয়া স্বপ্নার উদ্দেশে। পেনাল্টি এরিয়া থেকে নিখুঁত শটে ভারতের গোলরক্ষককে পরাস্ত করেন স্বপ্না। এর ১০ মিনিট পর দলকে জোড়া গোলের আনন্দে ভাসান কৃষ্ণা রাণী। লম্বা থ্রো থেকে বল দখলে নিয়ে বাংলাদেশ দলের এ ফরোয়ার্ড ডি বক্সের বাম কর্নার থেকে নিখুঁত শটে বল জালে জড়ান।

বিরতির পর বাংলাদেশকে আরও একবার উল্লাসে মাতান স্বপ্না। প্রতিআক্রমণে গিয়ে সাবিনা পাস দেন এ ফরোয়ার্ডের উদ্দেশে। ডি বক্স ফাঁকা পেয়ে দ্রুত পায়ে দৌড়ে গিয়ে বল জালে জড়ান স্বপ্না। প্রতিপক্ষের এক ডিফেন্ডার বাধা দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। ৬৬ মিনিটে একটি গোল শোধ করার সুযোগ পেয়েছিল ভারত।

কিন্তু রূপনা চাকমার নৈপুণ্যে গোল হজম থেকে রক্ষা পায় লাল সবুজের প্রতিনিধিরা। ম্যাচের বাকি সময় আধিপত্য করে খেলেছে বাংলাদেশ। তবে গোল সংখ্যা আর বাড়াতে পারেননি স্বপ্না, কৃষ্ণারা। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নও পূরণ হয় সাবিনাদের।

এ জয়ে গ্রুপ ‘এ’ থেকে ৩ ম্যাচের সবকটিতে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখে বাংলাদেশ। অন্যদিকে দুই ম্যাচ জিতে একই গ্রুপ থেকে শেষ চারে পা রাখে ভারত। নারীদের সাফ চ্যাম্পিয়নশিপে এখন পর্ন্ত পাঁচ আসরের সবকটিতে চ্যাম্পিয়ন ভারত। বিপরীতে বাংলাদেশের সাফল্য কেবল ২০১৬ সালে রানার্স আপ।

0Shares





Related News

Comments are Closed