Main Menu
শিরোনাম
শান্তিগঞ্জে মাস্ক পরিধান সম্পর্কে থানা পুলিশের প্রচারণা         সিলেট জেলা মহিলা দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন         শান্তিগঞ্জে কার খাদে পড়ে চালক নিহত, আহত ৪         গোলাপগঞ্জ উপজেলা বিএনপির কাউন্সিল সম্পন্ন         কমলগঞ্জে ঐতিহ্যবাহী চুঙ্গা পিঠা উৎসব         কমলগঞ্জে জলাশয় থেকে নারীর লাশ উদ্ধার         নবীগঞ্জে সিএনজির ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাবির ৩০০ শিক্ষার্থীকে আসামি করে পুলিশের মামলা         সিলেটে একদিনে করোনায় দুই শতাধিক রোগী শনাক্ত         রাষ্ট্রপতির কাছে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘খোলা চিঠি’         বড়লেখায় পান গাছের সাথে এ কেমন শত্রুতা         শাবি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে সিকৃবিতে মানববন্ধন        

সিলেটে ‘সুফি এনকাউন্টারস’ সম্পন্ন

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট সিটি কর্পোরেশন ও ঢাকাস্থ তুরস্কের হাইকমিশনের যৌথ আয়োজনে সিলেটে অনুষ্ঠিত হয়ে গেল সাংস্কৃতিক অনুষ্ঠান ‘সুফি এনকাউন্টারস’।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে সিলেট নগরীর একটি অভিজাত হলে বাংলাদেশ-তুরস্ক বিজনেস প্লাফর্ম-বিটিবিপি এর সহযোগিতায় অনুষ্ঠিত এই সাংস্কৃতিক অনুষ্ঠানে দুই দেশের শিল্পিদের সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধ হন সিলেটের দর্শকরা।

রোহেনা দিপু ও প্রণব কান্দি দে’র উপস্থাপনায় অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী পূন্যভূমি সিলেটের গৌরবময় সাংস্কৃতি ইতিহাস-ঐতিহ্যের কথা তুলে ধরেন। আধ্যাত্মিক নগর সিলেটে তুরস্কের ঢাকাস্থ রাষ্ট্রদূত সহ সকল শিল্পিদের স্বাগত জানান তিনি।

অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকাস্থ তুরস্কের রাষ্ট্রদূত এইচ ই মুস্তাফা ওসমান তুরান তার বক্তব্যে তাঁর দেশের সাংস্কৃতিক ঐতিহ্য ও সিলেটের সাথে আধ্যাত্মিক পুরুষ হযরত শাহজালালের মাধ্যমে সম্পর্কের কথা উল্লেখ্য করেন। আশা প্রকাশ করেন তুরস্ক এবং সিলেট তথা বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্যের বিনিময়ের মধ্যদিয়ে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃড় হবে।

‘সুফি এনকাউন্টারস’ অনুষ্ঠানে তুরস্কের ঢাকাস্থ রাষ্ট্রদূত এইচ ই মুস্তাফা ওসমান তুরানের উপস্থাপনায় ‘ওয়ার্লিং ডার্বিশেসস’ ও তার দল সুফি সঙ্গিত ও সুফি নৃত্য পরিবেশন করেন। পরে সিলেট অঞ্চলের ঐতিহ্যবাহি নৃত্য ও শিল্পীদের পরিবেশনায় গানের পরিবেশনায় মুগ্ধ হন দর্শকরা।

অনুষ্ঠানের শুরুতেই তুরস্ক-বাংলাদেশ সম্পর্ক নিয়ে নির্মাতা নিরঞ্জন দে নির্মিত তথ্যচিত্র ‘এ জার্নি টুয়ার্ড গ্রয়িং পার্টনাশীপ’ প্র্রদর্শন করা হয়। পরে মুজিববর্ষ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের প্রযোজনায়, সিলেট অঞ্চলের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্পর্ক নিয়ে হাসান মোরশেদের গবেষণা ও গ্রন্থনায় এবং আব্দুল আলিম শাহ নির্মিত তথ্যচিত্র ‘আমরার মুজিব’ প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে ঢাকাস্থ তুরস্ক হাই কমিশনের কর্মকর্তাবৃন্দ, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, সিলেটের বিভিন্ন পর্যায়ে সম্মানীত নাগরিক প্রতিনিধিবৃন্দ ও সিসিকের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

0Shares





Related News

Comments are Closed