Main Menu
শিরোনাম
বিশ্বনাথে জমিতে পোকা নিধনে ‘আলোক ফাঁদ’         কুলাউড়ায় ১৭৮৫ পিস ইয়াবাসহ যুবক আটক         সিলেটে করোনায় আরো ২ মৃত্যু, শনাক্ত ৩১         গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় দাদা-নাতি নিহত         কানাইঘাটে ৩ সন্তানের জননীর আত্মহত্যা         জৈন্তাপুরে তালা কেটে দোকানে চুরি, আটক ৪         কানাইঘাটে নারীকে যৌন হেনস্তা, আরো ১ যুবক গ্রেপ্তার         জৈন্তাপুরে ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার         বিশ্বনাথে দিন দুপুরে চুরি, নগদ টাকা ও স্বর্ণ লুট         কানাইঘাটে সুরমা নদীতে নিখোঁজ মাঝির লাশ উদ্ধার         কমলগঞ্জে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত         কমলগঞ্জে শিশুধর্ষণ চেষ্টাকারী পুলিশের হাতে আটক        

তুরস্কে ভয়াবহ দাবানলে ৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন এলাকায় ভয়াবহ দাবানলের আগুন এখনো জ্বলছে। এখন পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোচা। আল জাজিরার খবরে জানা গেছে এ তথ্য। হাজার হাজার দমকলকর্মী আগুন নেভাতে কাজ করছেন।

গত বুধবার থেকে তুরস্কের দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়তে থাকে আগুন। বহু গ্রামের ঘরবাড়ি, গাছপালা পুড়ে যায় এতে। অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে কয়েক হাজার মানুষকে। শনিবার নতুন করে আগুন ছড়িয়ে পড়ে আরেকটি অঞ্চলে। বনাঞ্চলে ছড়িয়ে পড়া আগুনে বন্য প্রাণীর পাশাপাশি গৃহপালিত পশু-পাখিও মারা যাচ্ছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী বলেন, চারশর মতো মানুষকে চিকিৎসা দেয়া হয়েছে মানাভগাতে। এখনো হাসপাতালে চিকিৎসাধীন ১০ জন। মারমারিসে ১৫৯ জনকে চিকিৎসা দেয়া হয়েছে। দগ্ধ একজন হাসপাতালে ভর্তি আছেন বলে জানান তিনি।

বেশিরভাগ এলাকার আগুন নিয়ন্ত্রণে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এখনো আগুন জ্বলছে আনতালিয়ায়।

তুরস্কের আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী সপ্তাহেও আনতালিয়ায় তাপমাত্রা থাকবে ৪৩ থেকে ৪৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।

দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোয়ান শনিবার মানাভগাত পরিদর্শনে যান। এসময় তিনি ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি পুনরায় নির্মাণসহ সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

তিনি বলেন, আজারবাইজন, রাশিয়া, ইউক্রেন ও ইরান থেকে অগ্নিনির্বাপক বিমান পৌঁছানোর ফলে দাবানল নেভানোর কাজ অনেকটা সহজ হয়েছে।

জানা যায়, দেশি-বিদেশি অগ্নিনির্বাপক পাঁচটি বিমান, ৪৫টি হেলিকপ্টার এবং ড্রোনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে কাজ করছে এক হাজারেরও বেশি দমকলকর্মী।

দাবানল তুরস্কের দক্ষিণাঞ্চলে গ্রীষ্মকালে একটি স্বাভাবিক ঘটনা। কর্তৃপক্ষ বলছে, এবার বহু এলাকা পর্যন্ত ছড়িয়েছে দাবানলের আগুন।

0Shares





Related News

Comments are Closed