Main Menu
শিরোনাম
‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম         সেই নারীর লন্ডন যাওয়ার ব্যবস্থা করল বিমান         সাবেক এমপি মিলন-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল        

বিশ্বনাথে হাইব্রিড তেজ ধানের নমুনা শস্য কর্তন

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ উপজেলার কৃষকরা বোরো ধান কাটায় ব্যস্ত সময় পার করছেন। সেই সাথে মঙ্গলবার উপজেলায় নতুন জাতের বোরো ধানের নমুনা শস্য কর্তন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এ নমুনা শস্য কর্তন করা হয়।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে উপজেলার দেওকলস ইউনিয়নের কালিজুরি এলাকার মাঠে কৃষকদের সঙ্গে নিয়ে হাইব্রিড তেজ জাতের বোরো ধানের নমুনা শস্য কর্তন কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চন্দ্র দাশ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সজীব সরকার, এসএপিপিও মনোজ কান্তি দেবনাথ, স্থানীয় ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা জীবন চন্দ্র দে ও কৃষকরা।

কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায় জানান, উপজেলায় এবছর লক্ষ্যমাত্রার চাইতেও বেশি বোরো ধান আবাদ হয়েছে। ফলনও সন্তোষজনক। আমাদের ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা রয়েছে ৩৫ হাজার মেট্রিক টন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চন্দ্র দাশ বলেন, কৃষিবান্ধব সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করে যাচ্ছে। কৃষিতে সমৃদ্ধি আনতে কৃষকদের সার্বিক সহযোগিতার পাশাপাশি ভর্তুকি মূল্যে আধুনিক যন্ত্রপাতিও সরবরাহ করা হচ্ছে।

0Shares





Related News

Comments are Closed