Main Menu
শিরোনাম
সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা         কানাইঘাটে আ.লীগের লুৎফুর রহমান মেয়র নির্বাচিত         চুনারুঘাটে আ.লীগের রুবেল মেয়র নির্বাচিত         বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে         সিলেট পথে ঘন ঘন ট্রেন লাইনচ্যুতি, ব্যাহত রেলসেবা         সিলেটে আরো ৫ জনের করোনা শনাক্ত, সুস্থ ৮         জৈন্তাপুরে নিয়ন্ত্রণহীন ট্রাক খালে, চালক-হেলপার নিহত         লালাবাজারে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫         রোববার কানাইঘাট পৌরসভায় ভোট গ্রহন        

সিলেটে র‌্যাবের সন্ত্রাসবিরোধী ম্যারাথন শুক্রবার

বৈশাখী নিউজ ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী ম্যারাথনের আয়োজন করতে যাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাব। যাতে অংশ নেবে ১ হাজার ৫০ জন দৌড়বিদ।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে অনুষ্ঠেয় এই দৌড় প্রতিযোগিতার নাম দেয়া হয়েছে ‘হাফ ম্যারাথন প্রতিযোগিতা-২০২১’। এবারের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে সিলেটে। আয়োজক হিসেবে থাকছে র‌্যাব-৯ ও সিলেট রানার্স কমিউনিটি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সিলেটের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। বিশেষ করে স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে মাদকাসক্তির ঝুঁকি বেশি থাকে। সেটিকে অধিক গুরুত্ব দিয়ে আমরা মাদকবিরোধী এ উদ্যোগ হাতে নিয়েছি। যাতে শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী মনোভাব তৈরি হয়।

তিনি আরও বলেন, নৌ ও সীমান্তবর্তী স্থানীয় এলাকার যুব সমাজ যেন মাদকে না জড়ায় সে চেষ্টা র‌্যাব শুরু থেকে করে আসছে। এবারের মাদকবিরোধী এ ক্যাম্পেইন প্রচার প্রচারণার মাধ্যমে আমরা দেশব্যাপী ছড়িয়ে দিতে চাই।

র‌্যাব সদরদপ্তর জানিয়েছে, এবারের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা সিলেট মহানগরীর ‘কিন ব্রিজ’ এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন মোড় ঘুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম সংলগ্ন সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শেষ হবে। মুজিব শতবর্ষ উপলক্ষে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সামাজিক সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবেই এই ম্যারাথন দৌড় প্রতিযোগিতার করছে র‌্যা। তাছাড়া এ আয়োজনের মাধ্যমে খেলাধুলা ও শরীর চর্চায় উদ্বুদ্ধ হয়ে শরীর ও মনকে সুস্থ রেখে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার করবেন তরুণ-তরুণীরা।

র‌্যাব বলছে, এবারের আয়োজনে থাকছে দুটি ইভেন্ট। যারমধ্যে একটি ১০ কিলোমিটার ও অপরটি ২১.১ কিলোমিটার দৌড় প্রতিযোগিতা। এতে অংশ নেবে প্রায় ১০৫০ জন দৌড়বিদ।

প্রতিযোগিতায় প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ, কে, এম, আব্দুল মোমেন। আর বিশেষ অতিথি হিসাবে থাকবেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

 

0Shares





Related News

Comments are Closed