Main Menu
শিরোনাম
সিলেটে একদিনে করোনা রোগী শনাক্ত ৪২ জন         শাবির ল্যাবে ১৭ জনের করোনা শনাক্ত         সিলেটে একদিনে নতুন শনাক্ত ২৪ জন, সুস্থ ৪১         কমলগঞ্জে হামলায় সাবেক মহিলা ইউপি সদস্য আহত         জামালগঞ্জ উপজেলায় নৌকার প্রার্থী ইকবাল বিজয়ী         হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার         শ্রীমঙ্গলের ভূনবীরে নৌকা, মির্জাপুরে ধানের বিজয়         নবীগঞ্জে ‘বিকাশ’ প্রতারককে আটক করল জনতা         সাদিপুরে নৌকার প্রার্থী কবির উদ্দিন বিজয়ী         সিলেটে একদিনে সুস্থ ৬৪ জন, শনাক্ত ২১         হবিগঞ্জে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট         মৌলভীবাজারে ভূয়া ডাক্তার দম্পতিকে জেল-জরিমানা        

রাজধানীতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

বৈশাখী নিউজ ডেস্ক: বিমান টিকিটের দাবিতে আজ বুধবার দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন প্রবাসীরা। এরআগে গতকাল মংগলবারও বিক্ষোভ করেছিলেন তারা। আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কাওরান বাজারে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের সামনে বিক্ষোভ শুরু করেন তাঁরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে কাওরান বাজারে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের সামনে জড়ো হতে থাকেন প্রবাসীরা। একপর্যায়ে তাঁরা বিক্ষোভ শুরু করেন। এর পর সকাল সাড়ে ৯টার দিকে তাঁরা দাবি-দাওয়া তুলে ধরার জন্য কাজী নজরুল ইসলাম এভিনিউ ধরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন।

বিক্ষোভকারীরা জানান, তাঁদের প্রতিনিধি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে যান, কিন্তু সেখান থেকে কোনো সুরাহা আসেনি। একারণে আজ তাঁরা প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের উদ্দেশে রওনা হচ্ছেন। সেখানে কোনো ফয়সালা না হলে তাৎক্ষণিকভাবে সেখানেই অবস্থান নেবেন। প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ছাড়াও তাঁরা পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ে দাবি তুলে ধরবেন বলে জানান বিক্ষোভকারীরা।

জানা গেছে, বিমানের টিকিট না পেয়ে সময়মতো কর্মসংস্থলে পৌঁছানো নিয়ে মহাসংকটে পড়েছেন সৌদিপ্রবাসীরা। অন্তত ৩০ হাজার বাংলাদেশি সৌদি আরবে কর্মস্থলে ফেরার অপেক্ষায় আছেন। এঁদের বেশির ভাগের ভিসার মেয়াদ সেপ্টেম্বরে শেষ হয়ে যাবে। এ পরিস্থিতিতে দেশের অন্যতম এই শ্রমবাজারে অক্টোবরের ১ তারিখ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং সৌদি এয়ারলাইনস আজ বুধবার থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

কিন্তু সংশ্লিষ্টরা বলছেন, সৌদি এয়ারলাইনস মাত্র দুটি ফ্লাইট চালাবে যা দিয়ে বিপুল পরিমাণ যাত্রীর চাপ সামাল দেওয়া কঠিন হবে। ফলে অনেকেই চাকরি হারানোর আশঙ্কায় বিক্ষোভে নেমেছেন। এর আগে গতকাল মঙ্গলবারও (২২ সেপ্টেম্বর) টিকিটের দাবিতে বিক্ষোভ করেন তাঁরা।

0Shares





Related News

Comments are Closed