Main Menu
শিরোনাম
বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল         ওসমানীর ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত         শাবির ল্যাবে আরো ১৩ জনের করোনা শনাক্ত         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৪২৩, মৃত্যু ২১২         ঘূর্ণিঝড়ে জকিগঞ্জের ৬ গ্রামের ২৫টি ঘর বিধ্বস্ত         মাধবপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু         জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচন ১০ অক্টোবর         কমলগঞ্জে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা         জগন্নাথপুরে স্বামীর দায়ের কোপে স্ত্রীর মৃত্যু         ছাতকে নৌযানে চাঁদাবাজ মুক্ত রাখতে মাইকিং         সিলেট বিভাগে আরো ৪৮ জনের করোনা শনাক্ত        

সিলেটে নব্য জেএমবির ৫ শীর্ষ নেতা আটক

বৈশাখী নিউজ ডেস্ক: নব্য জেএমবি’র সিলেট সেক্টর কমান্ডারসহ সংগঠনটির ৫ সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। আটককদৃদের মধ্যে দুজন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে।

পুলিশের দাবি, সিলেট অঞ্চলের প্রধান নাইমুজ্জামানের নেতৃত্বে হযরত শাহজালাল (র.) মাজারে হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের।

মঙ্গলবার (১১ আগস্ট) পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট জানায়, রোববার রাতে নগরীর মিরাবাজারের উদ্দিপন ৫১ নম্বর বাসা থেকে নব্য জেএমবি’র সিলেট আঞ্চলিক কমান্ডার ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাইমুজ্জামানকে আটক করা হয়।

পরে ঢাকা থেকে আসা পুলিশের বিশেষ একটি দল, মঙ্গলবার (১১ আগস্ট) ভোর পর্যন্ত নগর ও নগরের উপকন্ঠের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও চার জনকে আটক করে। তাদের মধ্যে সাদি ও সায়েম নামে দুজন রয়েছেন। বাকী দুজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। সাদি শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সায়েম মদনমোহন কলেজের ছাত্র। তাদেরকে ঢাকায় নেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (গণমাধ্যম) মো. ওয়ালিদ হোসেন বলেন, সিলেট থেকে যে নব্য জেএমবির পাঁচ সদস্য গ্রেপ্তার আছে। তারা পল্টনে বোমা বিস্ফোরণ ঘটনাতেও জড়িত ছিল।

তবে জঙ্গি সদস্যদের ব্যাপারে আটকের ব্যাপারে কিছু জানেন না বলে জানিয়েছেন সিলেট মহানগর পুুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জোর্তিময় সরকার।

এরআগে আরও দুই দফা শাহজালাল (র.) মাজারে হামলা করে জঙ্গিরা।

২০০৪ সালের ১২ জানুয়ারি রাত হযরত শাহজালাল (র.) মাজারে ওরস চলাকালীন সময়ে গ্রণেড হামলা করা হয়। এ হামলায় ঘটনাস্থলেই মারা যান ৫জন, আহত হন আরো ২০-২৫জন।

একই বছরের ২১ মে শাহজালাল (র:) এর মাজার জিয়ারত করতে এসে তৎকালীন বৃটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী গ্রেনেড হামলার শিকার হন। সেদিনের সেই গ্রেনেড হামলায় দু’জন নিহত হন। আহত হন আরও অনেকে।

0Shares





Related News

Comments are Closed