Main Menu

করোনায় আক্রান্ত গণমাধ্যমকর্মীর সংখ্যা ৩শ ছাড়াল

বৈশাখী নিউজ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হওয়া সংবাদকর্মীর সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। ভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ জনের, উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। আর সুস্থ হয়েছেন ৯২ জন সংবাদকর্মী।

করোনাভাইরাসে সাংবাদিক আক্রান্ত, মৃত্যুর বিষয়ে নিয়মিত খোঁজ রাখছে আমাদের গণমাধ্যম, আমাদের অধিকার নামে ফেইসবুক গ্রুপ। গ্রুপের অ্যাডমিন ও নিউ এজ পত্রিকার সাংবাদিক আহম্মদ ফয়েজ জানান, রোববার (১৪ জুন) দুপুর পর্যন্ত ৩০৭ জন সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ঢাকায় ২৫৬ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ৫১ জন। এখন পর্যন্ত ৯৪টি গণমাধ্যমের সংবাদকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৪৮টি পত্রিকা, ২৭টি টেলিভিশন, ১৩টি অনলাইন সংবাদমাধ্যম, পাঁচটি রেডিও ও একটি সংবাদ সংস্থা রয়েছে।

কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৮ এপ্রিল দৈনিক সময়ের আলোর নগর সম্পাদক ও প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন, ২৯ মে দৈনিক জবাবদিহির সহকারী সার্কুলেশন ম্যানেজার শেখ বারিউজ্জামান, ৩১ মে এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ, ৭ জুন ফিনান্সিয়াল এক্সপ্রেসের কক্সবাজার প্রতিনিধি আব্দুল মোনায়েম খান ও ১১ জুন দৈনিক উত্তরকোণ (বগুড়া) সম্পাদক মোজাম্মেল হক মারা যান।

এছাড়া উপসর্গ নিয়ে গত ৬ মে দৈনিক সময়ের আলোর সিনিয়র সাব-এডিটর মাহমুদুল হাকিম অপু, ৭ মে দৈনিক ভোরের কাগজের ক্রাইম রিপোর্টার আসলাম রহমান, ২০ মে দৈনিক বাংলাদেশের খবরের প্রধান আলোকচিত্রী মিজানুর রহমান খান এবং ১১ জুন দৈনিক বগুড়া পত্রিকার বার্তা সম্পাদক ওয়াসিউর রহমান রতন মারা যান।

0Shares





Related News

Comments are Closed