Main Menu

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ১২০০ ছাড়াল

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট বিভাগে একদিনে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৩ জুন) ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকার পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট বিভাগের চার জেলায় এই ৭৯ জনের করোনা শনাক্ত হয়।

নতুন শনাক্তদের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে সিলেট জেলায়। এ জেলায় বুধবার ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সবমিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১২৩৮ জনের।

সিলেট জেলায় বুধবার ৫৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এ ৫৫ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, এদিন ১৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছিলো। এরমধ্যে ৫৫টি পজেটিভ আসে। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সদর উপজেলা, বিয়ানীবাজার, জৈন্তাপুর, গোয়াইনঘাট, বিশ্বনাথের বাসিন্দারা রয়েছেন। এনিয়ে সিলেট জেলায় ৬৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।

মৌলভীবাজারে বুধবার আরও ১৬ জনের করোনা দেহে শনাক্ত হয়েছে। বুধবার (৩ জুন) ঢাকায় ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ জানান, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সদরের ৩ জন, কমলগঞ্জের ৩ জন, কুলাউড়ার ৭ জন, শ্রীমঙ্গলের ২ জন, ও জুড়ীতে একজন রয়েছেন। এনিয়ে মৌলভীবাজারে করোনা শনাক্ত হয়েছে ১৪৪ জনের।

সুনামগঞ্জে বুধবার ৪ বছরের শিশুসহ করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২১৯ জনে।

জেলার সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, বুধবার সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হলে এর মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ৩ জন, যার মধ্যে একজন ৪ বছরের শিশু, জগন্নাথপুর উপজেলায় ২ জন এবং দোয়ারাবাজার উপজেলায় একজনের করোনা শনাক্ত হয়।

হবিগঞ্জে আরও ২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (৩ জুন) ঢাকায় ল্যাবে নমুনা পরীক্ষায় এই ২ জনের করোনা শনাক্ত হয়।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান এ তথ্য জানিয়েছেন।

শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ১ জন ও সদরের ১ জন রয়েছেন। এনিয়ে জেলায় মোট শনাক্ত ১৯৪ জন শনাক্ত হয়েছেন।

সব মিলিয়ে বুধবার রাত পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৩৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬৮১ জন, সুনামগঞ্জে ২১৯, হবিগঞ্জে ১৯৪ এবং মৌলভীবাজারে ১৪৪ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ২৪ জন। এরমধ্যে সিলেটে ১৮, মৌলভীবাজারে চারজন, হবিগঞ্জে একজন এবং সুনামগঞ্জে একজন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৩২২ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ১০২, সুনামগঞ্জে ৬৪, হবিগঞ্জে ১০৫, মৌলভীবাজারে ৫১ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

0Shares





Related News

Comments are Closed