Main Menu
শিরোনাম
মামাতো ভাইয়ের ‘ধর্ষণে’ মা হলো কিশোরী         সিলেটে একদিনে আরো ৫১ জন শনাক্ত, সুস্থ ৪৬         বালাগঞ্জে পাশবিকতার অভিযোগে প্রবাসী আটক         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৫৩১, মৃত্যু ২১৬         মাধবপুরে মহাসড়কে ত্রিমুখী সংর্ঘষে নিহত ১         সিলেটের দুই ল্যাবে ৩১ জনের করোনা শনাক্ত         করোনায় মৃতদের লাশ দাফন করছে প্রতিশ্রুতি দাফন টীম         বিশ্বনাথে করোনায় ব্যবসায়ীর মৃত্যু         সিলাম হাজীপুরে মসজিদ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন         সিলেটের দুই ল্যাবে ১৯ জনের করোনা শনাক্ত         বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল        

জিয়ার মৃত্যু বার্ষিকীতে সিলেটে বিএনপির নানা কর্মসূচি

বৈশাখী নিউজ ডেস্ক: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছে সিলেট জেলা বিএনপি। শনিবার বাদ আসর নগরীর সোবহানীঘাট যতরপুরস্থ জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের বাসভবনে উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে সামাজিক দুরত্ব বজায় রেখে জেলা বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মাহফিলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, নিখোঁজ জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ি চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীর সন্ধান কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও মহফিলে করোনা মহামারী থেকে সুরক্ষা চেয়ে এবং দেশ-জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, সিলেট জেলার সাবেক সভাপতি ও জেলা বিএনপির আহবায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, জেলার সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ, জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, জেলা আহবায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ, জেলা বিএনপির সাবেক সহ-প্রচার সম্পাদক বুরহান উদ্দিন, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক দুলাল রেজা প্রমূখ।

মহানগর বিএনপির দোয়া ও খাদ্য বিতরণ

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদত বার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর বিএনপির উদ্যোগে দোয়া ও দুুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। শনিবার নগরীর দরগাহ মহল্লা এলাকায় দুস্থদের মাঝে এই খাদ্য বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ সভাপতি এডভোকেট হাবিবুর রহমান হাবিব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামিম সিদ্দিকী, যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, সাংগঠনিক সম্পাাদক কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, মাহবুব চৌধুরী, ড্যাব সিলেট জেলার সাধারণ সম্পাদক ডা. শাকিলুর রহমান শাকিল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহ শিল্প বিষয়ক সম্পাদক নজির হোসেন, সদস্য মাহবুব আহমদ চৌধুরী, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, যুবদল নেতা নাজির আহমদ প্রমুখ।

প্রধান অতিথি বলেন, মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন সফল রাষ্ট্রনায়ক ছিলেন। তিনি ছিলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা ও ক্ষুধামুক্ত বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। দেশের অন্যতম জনপ্রিয় দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা ও আধুনিক বাংলাদেশের রূপকার। তিনিই জাতির সঙ্কটময় মুহূর্তে বার বার দাঁড়িয়েছেন নির্ভয়ে, মাথা উঁচু করে। বিপর্যস্ত জাতিকে রক্ষা করেছেন সর্বোচ্চ ঝুঁকি নিয়ে। একাত্তর সালে জেড ফোর্সের অধিনায়ক হিসেবে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেন। স্বাধীনতা যুদ্ধে তার এ অতুলনীয় ভূমিকা ইতিহাসে উজ্জ্বল হয়ে আছে। তিনি বলেন, দেশের এই দুঃসময়ে বিএনপি সব সময় জনগণের পাশে ছিল এবং আগামীতে থাকবে ইনশাআল্লাহ।

জেলা ও মহানগর যুুবদলের দোয়া মাহফিল

সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে সিলেট জেলা ও মহানগর যুবদলের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৩০ মে শনিবার বাদ আসর নগরীর কোর্র্টপয়েন্টস্থ কালেক্টরেট মসজিদে এই দোয়া মাহফিল হয়।

দোয়া মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা, দেশ নায়ক তারেক রহমানের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা এবং আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত আনছার উদ্দিন, মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব, সদস্য সচিব শাহ নেওয়াজ বখত চৌধুরী তারেক, জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা যুবদলের সদস্য এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, মহানগর যুবদলের সদস্য আনোয়ার হোসেন মানিক, জেলা যুবদলের সদস্য আখতার আহমদ, মহানগর যুবদলের সদস্য তোফাজ্জল হোসেন বেলাল, জেলা যুবদলের সদস্য আশরাফ উদ্দিন ফরহাদ, আমজাদ আলী, রফিকুল ইসলাম, মহানগর যুবদলের সদস্য সোহেল মাহমুদ, আব্দুল্লাহ শফি শাহেদ, জেলা যুবদলের সদস্য কয়েস আহমদ, ফখরুল ইসলাম রুমেল, মহানগর সদস্য মোজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, জেলা সদস্য মাসুক আহমদ, এনামুল হক শামীম, মতিউর রহমান আফজল, মহানগর সদস্য ইছহাক আহমদ, আব্দুল কাদির, বদরুল ইসলাম, লিটন আহমদ, জুয়েল আহমদ প্রমুখ।

মহানগর কৃষক দলের দোয়া ও খাদ্য বিতরণ

সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে সিলেট মহানগর কৃষক দলের উদ্যোগে দোয়া ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। ৩০ মে শনিবার নগরীর আম্বরখানা এলাকায় এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ্ সিদ্দিকী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন দেশের জন্য একজন ক্ষনজন্মা পুরুষ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্ম না হলে আজ আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেতাম কি না সন্দেহ ছিল। তিনি বলেন, জিয়াউর রহমানের অপর নাম স্বাধীনতা, জিয়াউর রহমান মানে বাংলাদেশ, জিয়াউর রহমানের আদর্শ হল বহুদলীয় গণতন্ত্র স্বণির্ভর বাংলাদেশ। জিয়াউর রহমানের আদর্শকে সম্মুনত করেই আমাদের এগিয়ে যেতে হবে এবং বাংলাদেশে পূূণরাায় গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে। তিনি বলেন, ১৯৭১ সালে রাজনীতিবিদরা তাদের জায়গায় ব্যর্থ হয়েছিলেন এবং জাতি যখন উন্মুখ ছিল, তখন একজন বীর মেজর জীবনের মায়া ও পরিবারের সদস্যদের মায়া
ত্যাগ করে জীবন বাজি রেখে বাংলাদেশের জন্য একটি স্বশস্ত্র যুদ্ধের মাধ্যমে লাল সবুজের পতাকা ছিনিয়ে এনে দিয়েছিলেন। পরবর্তী পর্যায়ে সেই
নেতা ব্যারাকে ফিরে ১৯৭৫ সালে দেশ যখন দিশেহারা তখন, সঠিক রাস্তায় ফিরিয়ে আনার জন্য আবারো দায়িত্ব নিয়েছিলেন। সিপাহী জনগণ তাকে একত্রিত হয়ে এই দায়িত্ব দিয়ে ছিলেন। স্বাধীনতা যুদ্ধে তার এ অতুলনীয় ভূমিকা ইতিহাসে উজ্জ্বল হয়ে আছে।

এসময় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা, আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা, দেশ নায়ক তারেক রহমানের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা, মহানগর কৃষক দলের আহ্বায়ক আব্দুল মান্নান পুতুলের সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে মোনাজাত পরিচালনা করেন হাফিজ মাওলানা সালমান আহমদ।

সিলেট মহানগর কৃষক দলের সদস্য সচিব মারুফ আহমদ টিপুর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক হোসেন আহমদ রুহুলের পরিচালনায় দোয়া ও খাদ্য বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সদস্য সোহেল আহমদ, আব্দুল আজিজ, ড্যাব সিলেট জেলার সাধারণ সম্পাদক শাকিলুর রহমান শাকিল, মহানগর কৃষক দলের যুগ্ম আহ্বায়ক ফজলে এলাহী পাপ্পু, যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, যুগ্ম আহ্বায়ক তাজ উদ্দিন টিটু, যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান পাবেল, জেলা ছাত্রদলের সহ সভাপতি জুবের আহমদ, মহানগর ছাত্রদলের সাবেক সদস্য কাওসার হোসেন রকি, শাওন আহমদ, জাবের আহমদ জিমান, রিফাত আহমদ প্রমুখ।

0Shares





Related News

Comments are Closed