Main Menu

ইবি’র ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি: শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে মোট চারটি শিফটে ’বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে কোন ধরনের বিশৃঙ্খলা দেখা যায়নি।

জানা যায়, সকাল সাড়ে ৯টা থেকে সকাল সাড়ে ১০ টা পর্যন্ত প্রথম শিফটের পরীক্ষার মধ্য দিয়ে ’বি’ ইউনিটের পরীক্ষা শুরু হয়। পরে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা, দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এবং বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘বি’ ইউনিটের সমন্বয়কারী প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ‘এই ইউনিটে ২৭, ৬৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছিল। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯০ শতাংশেরও বেশি।’

পরীক্ষা চলাকালে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বিভিন্ন পরীক্ষাহল পরিদর্শন করেন। এসময় প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. আ. ফ. ম. আকবর হোসাইন, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সরওয়ার মুর্শেদ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এস. এম. মোস্তফা কামাল, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মহাঃ আনোয়ারুল হক, প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ নওয়াব আলী খান, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বুধবার (৬ নভেম্বর) ভর্তি পরীক্ষার শেষ দিন মোট চারটি শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) পাওয়া যাবে।

0Shares





Related News

Comments are Closed