Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরো ৩৮ জনের করোনা শনাক্ত         জগন্নাথপুরে তরুণীকে গনধর্ষণ, আটক ৪         কোম্পানীগঞ্জ থানার দুই পুলিশ কর্মকর্তা ক্লোজড         গোলাপগঞ্জে ভাদেশ্বর ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত         সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে ৫৫৭৩, মৃত্যু ৯৫         চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা         জৈন্তাপুরে ৯৫০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২         শায়েস্তাগঞ্জে ইউএনও করোনায় আক্রান্ত         হাফিজ ইফজাল হত্যার বিচার দাবিতে মানববন্ধন         গোলাপগঞ্জে ২০১ পিস ইয়াবাসহ আটক ১         বিশ্বনাথে র‌্যাবের হাতে মাদক চাষী গ্রেফতার         ইসলামপুর জামে মসজিদ প‍ুননির্মাণের উদ্যোগ        

অপূর্ব শর্মা ডট কম এর যাত্রা শুরু

বৈশাখী নিউজ ডেস্ক: সাংবাদিক, লেখক ও গবেষক অপূর্ব শর্মার রচনা এবং তাঁর সম্পর্কিত লেখা নিয়ে পূর্ণাঙ্গ লেখক পোর্টাল apurbasharma.com (অপূর্ব শর্মা ডট কম) এর যাত্রা শুরু হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সকাল থেকে সাইটটি সকলের জন্য উন্মুক্ত করা হয়। বাংলা ওয়েবসাইটের পাশাপাশি এ ওয়েবসাইটের একটি ইংরেজি ভার্সনও ((english.apurbasharma.com) রয়েছে। বাংলা ওয়েবসাইটটিতে অপূর্ব শর্মা সম্পর্কিত তথ্যাবলী ছাড়াও রয়েছে তাঁর সৃষ্টি এবং তাঁকে নিয়ে সৃষ্টি ও নানা আয়োজনের তথ্যভাণ্ডার।

নীড়পাতায় ছবিঘর, ভিডিও কর্ণার ছাড়াও নানা বিষয়ের নির্বাচিত বিভিন্ন লেখা আপলোড করা হয়েছে। রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত হবারও সকল দিক। অপূর্ব শর্মা ডট কম সাজানো হয়েছে মূলত তিন ভাগে। প্রথমভাগে রয়েছে ‘অপূর্ব কথা’, যাতে প্রবন্ধাকারে সংযুক্ত করা হয়েছে লেখকের জীবন সম্পর্কিত তথ্যাবলী। দ্বিতীয়ভাগে রয়েছে ‘আমার আমি’, যাতে রয়েছে লেখক রচিত ও সম্পাদিত বই, পদ্য, গ্রন্থালোচনা, ভ্রমণকথা, গুণীজন কথা, মুক্তকথা, মূল্যায়ন, সাক্ষাৎকার, স্মৃতিচারণ এবং মুক্তিযুদ্ধ ও ইতিহাসসহ নানা বিষয়ে রচিত প্রবন্ধ।

ওয়েবসাইটের তৃতীয় ভাগের আয়োজন লেখককে নিয়ে। এখানে রয়েছে তাঁর লেখার মূল্যায়ন, তাঁর লেখা গ্রন্থের আলোচনা, পুরস্কার প্রাপ্তির খবর, প্রতিবেদন, সংবাদপত্রে তাঁকে নিয়ে প্রকাশিত প্রতিবেদন, সম্মাননা, সংশাবচন ও সাক্ষাৎকার।

এই ওয়েবসাইট প্রসঙ্গে অপূর্ব শর্মা বলেন, ‘অবাধ তথ্যপ্রবাহের এই যুগে একজন লেখক বা গবেষকের গ্রন্থিত ও অগ্রন্থিত সকল লেখাকে একটি স্থানে সংরক্ষণ করার প্রয়োজনীয়তা অপরিহার্য্য। এই চিন্তাধারা থেকেই আমার নিজের এবং আমাকে নিয়ে লেখা সকল রচনা একটা স্বতন্ত্র ওয়েবসাইটে সংরক্ষণ করে পাঠকদের জন্য উন্মুক্ত করার জন্যই এই প্রয়াস। যার ফলে পৃথবীর যে কোনও স্থান থেকে সহজেই পাঠকরা আমার লেখার সাথে পরিচিত হতে পারবেন। গবেষকরাও হবেন উপকৃত। অপূর্ব শর্মা বলেন, ‘প্রাথমিকভাবে এই ওয়েবসাইটের মাধ্যমে সংরক্ষন কার্যক্রম শুরু হলো, ক্রমে আমার লেখনবিশ্বের সবকিছু এই ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হবে। এছাড়াও আমার লেখা সকল বই অনলাইনে পড়ার ও কেনার সুযোগ সৃষ্টি করা হবে এই সাইটের মাধ্যমে।’

পাঠকদের এই ওয়েবসাইটের ও সামাজিক যোগাযোগমাধ্যমের সকল পথের সাথে যুক্ত হবার আহবান জানান তিনি।

0Shares





Comments are Closed