Main Menu
শিরোনাম
বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল         ওসমানীর ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত         শাবির ল্যাবে আরো ১৩ জনের করোনা শনাক্ত         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৪২৩, মৃত্যু ২১২         ঘূর্ণিঝড়ে জকিগঞ্জের ৬ গ্রামের ২৫টি ঘর বিধ্বস্ত         মাধবপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু         জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচন ১০ অক্টোবর         কমলগঞ্জে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা         জগন্নাথপুরে স্বামীর দায়ের কোপে স্ত্রীর মৃত্যু         ছাতকে নৌযানে চাঁদাবাজ মুক্ত রাখতে মাইকিং         সিলেট বিভাগে আরো ৪৮ জনের করোনা শনাক্ত        

সিলেটে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত হয়েছে। ১৯৫১ সাল থেকে প্রতি বছর ৮ সেপ্টেম্বর সারাবিশ্বে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত হচ্ছে। এ বছর ‘দীর্ঘ মেয়াদী ব্যথা নিরাময়ে ফিজিওথেরাপি পার্শ্বপ্রতিক্রীয়াহীন কার্যকর চিকিৎসা।’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জালালাবাদ রোটারী প্রতিবন্ধী হাসপাতালের উদ্যোগে রবিবার সকালে হাসপাতাল প্রাঙ্গন থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি টি প্রধান সড়ক প্রদক্ষিন শেষে হাসপাতাল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

এসময় বক্তারা বলেন বাতব্যথা, প্যারালাইসিস ও স্পোর্টস ইনজুরিসহ পঙ্গুদের পুনর্বাসনে চিকিৎসা বিজ্ঞানে অন্যতম শাখা হিসেবে স্থান করে নিয়েছে ফিজিওথেরাপি। উন্নত বিশ্বের মতো সিলেটে প্রথম চ্যারিটি হিসাবে জালালাবাদ রোটারী প্রতিবন্ধী হাসপাতাল এখন বাতব্যথা, প্যারালাইসিস ও স্পোর্টস ইনজুরির চিকিৎসায় গুরুত্বপ‚র্ণ ভ‚মিকা রাখছে । একজন প্রশিক্ষিত ফিজিওই পারেন এভিডেন্স বেইজড ফিজিওথেরাপি চিকিৎসা দিতে, অন্য কেউ নয়। এজন্য সকলকে সময়মত এভিডেন্স বেইজড ফিজিওথেরাপি চিকিৎসা নিয়ে সুস্থ , সচল ও কর্মক্ষম জীবন যাপন করার আহবান জানান।

র‌্যালি পরবর্তী সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জালালাবাদ রোটারী প্রতিবন্ধী হাসপাতাল এর চেয়ারম্যান রোটারিয়ান মোস্তফা কামাল রোটারী জেলা ৩২৮২ এর সাবেক ডিষ্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান পিপি শহীদ আহমদ চৌধুরী, জালালাবাদ রোটারী প্রতিবন্ধী হাসপাতাল এর সাবেক চেয়ারম্যান রোটারিয়ান পি পি মাহবুব সোবহানী চৌধুরী,জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান রোটারীয়ান আলহাজ্জ আতাউর রহমান, পিপি রোটারীয়ান মুক্তিযোদ্বা আব্দুস সাত্তার, পিপি রোটারীয়ান ডাঃ আনোয়ারা খাতুন, জালালাবাদ রোটারী ক্লাবের সভাপতি রোটারীয়ান ইঞ্জিনিয়ার শোয়েব আহমদ মতিন, পিপি রোটারীয়ান এম এ মালিক হুমায়ুন, রোটারীয়ান মাহবুবা রহমান, বাংলাদেশ ফিজিওথেরাপী এসোসিয়েশন সিলেট এর সভাপতি ও জালালাবাদ রোটারী প্রতিবন্ধী হাসপাতালের কনসালটেন্ট ও সহকারী প্রশাসনিক কর্মকর্তা ডাঃ আল মামুন উর রশীদ ও সহসভাপতি জালালাবাদ রোটারী প্রতিবন্ধী হাসপাতাল এর সিনিয়র কনসালটেন্ট ও প্রধান প্রশাসনিক কর্মকর্তা ডাঃ সাইদুর রহমান সহ হাসপাতালের সর্বস্তরের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

0Shares





Related News

Comments are Closed