Main Menu
শিরোনাম
সুনামগঞ্জে দ্বিতীয় দফা বন্যায় জনদূর্ভোগ চরমে         দ্বিতীয় টেস্ট ছাড়াই করোনা নেগেটিভ ঘোষণা!         সিলেটে ১০৫ স্থানে বসবে কোরবানির পশুর হাট         বৃহত্তর জৈন্তার ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবী         সিলেট জেলায় আরো ৩২ জনের করোনা শনাক্ত         মাধবপুরে গাড়ির চাপায় দুই যুবকের মৃত্যু         সিলেটের ৫ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত, পানি বাড়ছে         দ্বিতীয় দফা বন্যা, পানিতে ভাসছে সুনামগঞ্জ         কমলগঞ্জে দুই শিশুকে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার ১         সুনামগঞ্জে আরো ১২ জনের করোনা পজিটিভ         কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয়দের গুলিতে যুবক নিহত         সিলেটে শ্রমিকনেতা রিপন হত্যায় মামলা, গ্রেপ্তার ২        

জেনে নিন জরুরি সেবার হট লাইন নাম্বার

বৈশাখী নিউজ ডেস্ক: দ্রুত নাগরিক সেবা নিশ্চিত করতে নানা উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। এর অংশ হিসেবে চালু করা হয়েছে বিভিন্ন সেবার হট লাইন। বিনামূল্যে ফোন করে ঘরে বসেই পাওয়া যাবে কাঙ্খিত সেবা। এরকম কয়েকটি সেবার হট লাইনের কার্যক্রম পাঠকদের জন্য তুলে ধরা হলো-

৯৯৯ : বাংলাদেশের জরুরি কল সেন্টার। ফোন করে আপনি জরুরি মূহুর্তে পুলিশ, ফায়ার সার্ভিস ও এম্বুলেন্স সার্ভিসের সহযোগিতা নিতে পারেন।

১০৬ : দুর্নীতি দমন কমিশনের কল সেন্টার। যে কোন দুর্নীতি চোখে পড়লে বিনামূল্যে এই নাম্বারে কল করে দিতে পারবেন তথ্য। তথ্যদাতার পরিচয় সম্পূর্ণ গোপন রাখবে সংশ্লিষ্টরা।

১০৯ : নারী নির্যাতন বা বাল্যবিয়ে হতে দেখলেই বিনামূল্যে কল করুন এই নাম্বারে।

১৬২৬৩ : বাংলাদেশ সরকারের স্বাস্থ্য কল সেন্টার। যে কোন সমস্যায় ২৪ ঘন্টা বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারবেন এই নাম্বারে ফোন করে।

১৩১ : বাংলাদেশ রেলওয়ে কল সেন্টার। ট্রেনের টিকেট সম্পর্কে জানতে কল করুন।

১৬৪২০ : বিটিসিএল কল সেন্টার।

১৬১০৮ : মানবাধিকার সহায়ক কল সেন্টার। মানবাধিকার লঙ্ঘিত হলে কল করুন।

১৬১২৩ : কৃষি বিষয়ক যে কোন পরামর্শ পেতে বিনামূল্যে কল করুন। কৃষি, মৎস্য, প্রাণীসম্পদ বিষয়ক যে কোন পরামর্শ বিশেষজ্ঞদের কাছ থেকে জানতে কল করুন।

১০৯৮ : শিশু সহায়তামূলক কল সেন্টার। চারপাশে শিশুদের যে কোন সমস্যা হলে বিনামূল্যে কল করে সেবা নিতে পারেন এই নাম্বার থেকে।

৩৩৩ : জাতীয় তথ্যবাতায়ন কল সেন্টার। বাংলাদেশের যে কোন তথ্য জানতে ও সরকারি কর্মকর্তাদের সাথে কথা বলতে কল করুন।

১৬২৫৬ : আপনার ইউনিয়নের সকল তথ্য জানতে কল করুন ইউনিয়ন সহায়তামূলক কল সেন্টারে।

১৬৪৩০ : সরকারি আইনি সহায়তা কল সেন্টার। আইনগত যে কোন পরামর্শ বা সাহায্য পেতে বিনামূল্যে কল করুন।

১০৫ : জাতীয় পরিচয়পত্র তথ্য কল সেন্টার।

0Shares





Related News

Comments are Closed