Main Menu

সিসিকের অযৌক্তিক হোল্ডিং ট্যাক্সের সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধন

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট সিটি করপোরেশন কর্তৃক নতুন এসেসমেন্টের উপর ভিত্তি করে নগরবাসীর উপর যে কয়েকশত গুণ হোল্ডিং ট্যাক্স আরোপ করেছেন তা অযৌক্তিক, গণবিরোধী বলে মন্তব্য করে অবিলম্বে অযৌক্তিক হোল্ডিং ট্যাক্সের সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন সিলেটের নাগরিকবৃন্দ। আন্দোলনের ধারাবাহিকতায় আগামী ১৩ মে সোমবার মেয়র বরাবর স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

বৃহস্পতিবার (৯ মে) বিকেল ৪টায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সিলেটের নাগরিক বৃন্দের ব্যানারে প্রতিবাদী মানববন্ধন ও সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।

মানববন্ধন ও সমাবেশ বক্তারা বলেন, সিটি করপোরেশনের নতুন অ্যাসেসমেন্টের ওপর ভিত্তি করে নগরবাসীর ওপর অমানবিক ভাবে কয়েকগুণ বেশি অনেক ক্ষেত্রে ৫০০ গুণ হোল্ডিং ট্যাক্স আরোপ করেছে, তা অযৌক্তিক, গণবিরোধী।

নেতৃবৃন্দ বলেন, দেশে অর্থনৈতিক সংকট তীব্র থেকে তীব্রতর হচ্ছে। প্রতিদিন বাড়ছে নিত্যপণ্যের দাম। গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি হচ্ছেও পাল্লা দিয়ে। মানুষের জীবনে নাভিশ্বাস উঠছে। ঠিক এই সময়ে সিলেট সিটি করপোরেশনের অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স আরোপ পুরো নগরবাসীর জীবনকে দুর্বিষহ করে তুলবে।’

বক্তারা বলেন, কোন মেয়াদের কিংবা কোন মেয়রের সময় হোল্ডিং ট্যাক্স বাড়ানোর প্রস্তাব কিংবা নির্দেশ দেওয়া হয়েছে সেটা নাগরিকের কাছে গুরুত্বপূর্ণ নয় , আমাদের কথা হলো এইভাবেই নাগরিকদের মতামত না নিয়ে হঠাৎ করে কয়েকশত গুণ ট্যাক্স আরোপ করা সম্পূর্ণভাবে অযৌক্তিক ও অগণতান্ত্রিক। যা নাগরিকদের সাথে জুলুম কররা শামিল।

প্রতিবাদী মানববন্ধন ও সমাবেশ থেকে অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স এর সিদ্ধান্ত বাতিলের দাবি জানানো হয়। না হলে সিলেটের ৪২ টি ওয়ার্ড এর নাগরিকদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সিলেটের নাগরিক বৃন্দের আহবায়ক সিলেট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদ উল্ল্যাহ শহিদুল ইসলাম এর সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় প্রতিবাদী মানববন্ধন ও সমাবেশ বক্তব্য রাখেন সভায় উপস্থিতি ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট জেলা সিপিবি সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, জাসদ জেলা সভাপতি লোকমান আহমেদ, সাম্যবাদী দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ব্রজপোপাল, গণতন্ত্রী পার্টির জেলাা সভাপতি মো: আরিফ মিয়া, বাসদ জেলা আহবায়ক আবু জাফর, ওয়ার্কার্স পার্টি জেলা সভাপতি সিকান্দর আলী, সিলেট আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মৃত্যঞ্জয় ধর ভোলা, সিনিয়র সাংবাদিক ইকরামুল কবির ইকু, বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি সিলেট বিভাগের সমন্বয়কারী অ্যাডভোকেট শিরিন আক্তার, ব্লাস্ট এর সাবেক সমন্বয়কারী অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, সিনিয়র আইনজীবী কল্যাণ চৌধুরী, সিনিয়র সাংবাদিক আব্দুল মালিক জাকা , বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সভাপতি সিরাজ আহমদ, জাসদ মহানগর সভাপতি ফারুক আহমেদ, জাসদ মহানগর সাধারণ সম্পাদক গিয়াস আহমদ, গণতন্ত্রী পার্টির জেলা সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, জাসদ জেলার সাধারণ সম্পাদক কে.এ কিবরিয়া, সিপিবি জেলা সাধারণ সম্পাদক খায়রুল হাছান, সাম্যবাদী আন্দোলন জেলা সদস্য অ্যাডভোকেট মহিতোষ দেব মলয়, বিশিষ্ট সমাজসেবক সোলেমান আহমদ, লন্ডন সিটি জাসদের সভাপতি সৈয়দ মোস্তাক আহমদ, মোঃ আব্দুল মোনায়েম, বাসদ জেলা নেতা জুবায়ের আহমদ চৌধুরী, নাগরিক মৈত্রীর আহবায়ক অ্যাডভোকেট সমর বিজয় সী শেখর, সিলেট আয়কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ আজিজুর রহমান,, গণতান্ত্রিক আইনজীবী পরিষদের আহবায়ক অ্যাডভোকেট মনির উদ্দিন৷, সিলেট আইনজীবী সমিতির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ূন রশীদ সোয়েব, বাপা জেলা সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, মো: সদর উদ্দিন, শওকত আলী শান, মোঃ আহমেদ কিবরিয়া বকুল, এডভোকেট সুমিত শ্যাম পল, মুসা রেজা চৌধুরী, এনামুল হক, মোঃ আব্দুল খালিক, মোঃ আরজ চৌধুরী, আলা আহমেদ সেলিম, এম এম ছুহেল আহমেদ, দীনবন্ধু পাল, জিয়াউর রহমান, মোঃ নজরুল ইসলাম, অ্যাডবোকেট উজ্জল রায়, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক ইশমত ইবনে ইসহাক সানজিদ, গণতন্ত্রী পার্টির জেলা দপ্তর সম্পাদক আজিজুর রহমান খোকন, বাসদ মার্কসবাদী নেতা সঞ্জয় দাসসহ সিলেটের বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবি সংগঠনের প্রতিনিধি ও ২৭ ওয়ার্ড এর ভুক্তভোগী নাগরিক বৃন্দ।

সিলেট সিটি করপোরেশন কর্তৃক আরোপিত অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে সোচ্চার হওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

মানববন্ধন থেকে আগামী ১৩ মে সোমবার দুপুর ২ টায় কোর্ট পয়েন্টে জমায়েত হয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়রের কাছে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ থেকে কর্মসূচি সফল করত সিলেটের সিটি করপোরেশন সকল নাগরিকদের প্রতি আহবান জানানো হয়।

Share





Related News

Comments are Closed