Main Menu

সুনামগঞ্জে বিএনপি নেতা ওয়াকিফুর রহমান গিলমান আর নেই

সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জ শহরের আরপিনগর তালুকদারবাড়ী নিবাসী ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ওয়াকিফুর রহমান গিলমান (৭২) ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহ ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)।

তিনি দীর্ঘ দিন ধরে অসুস্থতায় ভুগছিলেন। ২৯ এপ্রিল সোমবার সকাল ১১টা ৪৫ মিনিটে শহরের ওয়েজখালী আবাসিক এলাকার নিজ বাসভবনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। সোমবার বাদ এশা আরপিননগর ঈদগাহ ময়দানে নামাজে যানাজা শেষে পিতার কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হন তিনি।

আন্তর্জাতিক ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা নুরুল ইসলাম খান দরগাহপুরী মরহুমের নামাজে যানাজায় ইমামতি করেন।

ওয়াকিফুর রহমান গিলমানে’র জন্ম ১৯৫২ সালের ১০ জুন। তিনি আরপিননগর তালুকদার বাড়ীর দরদী কবি মরহুম সাজিদুর রহমান সাহেবের বড় ছেলে। তিনি সুনামগঞ্জ জেলা জাতীয়তাবাদী দলে’র (বিএনপি) রাজনীতি’র সাথে শুরু থেকে জড়িত এবং একজন প্রথমসারীর উল্লেখযোগ্য নেতা ছিলেন। ১৯৭৮ সালে সুনামগঞ্জ মহকুমা জাগদলের কার্যকরী কমিটির সদস্য, যুব কমপ্লেক্স সেক্রেটারী, যুবদলের যুগ্ম আহবায়ক পরবর্তীতে জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও সহ সভাপতি, ১৯৮৬ সালে জেলা যুবদলের আহবায়ক পরে সভাপতি, ১৯৮৮ সালে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, ১৯৯৩ সালে জেলা বিএনপির যুগ্মসম্পাদক, ১৯৯৭ সালে জেলা বিএনপির সিনিয়র যুগ্মসম্পাদক, ২০০৫ সালে জেলা বিএনপির সহ সভাপতি, ২০১০ সালে জেলা বিএনপির সহ সভাপতি এবং ২০১৯ সাল থেকে জেলা বিএনপির ২য় সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত ছিলেন।

তিনি এরশাদ বিরোধী আন্দোলনে কারাবরন করেন। স্বাধীনতা পূর্বকালে ৬৮ সালে তিনি উচ্চ মাধ্যমিক পাশ করার পর রাগ করে বাড়ী থেকে পালিয়ে তদানিন্তন পশ্চিম পাকিস্তান চলে যান। কিছুদিন সেখানে চাকুরী করেন। স্বাধীনতা সময়ে সেখানে আটকা পড়েন। ৭৩ সালে মুক্ত হয়ে দেশে ফেরেন।
মৃত্যুকালে তার বয়স হয়ে ছিল ৭২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন।

তাঁর অকাল মৃত্যুতে সুনামগঞ্জের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। পৃথক পৃথক বিবৃতিতে সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ড.মোহাম্মদ সাদিক, জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট, সাবেক এমপি এডভোকেট শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, পৌর মেয়র নাদের বখত,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় প্রচার উপকমিটির সদস্য ফজলে রাব্বী স্মরণসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিএনপি নেতা ওয়াকিফুর রহমান গিলমান এর মৃত্যূতে সুগভীর শোক প্রকাশ করেছেন।

জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলনসহ সভাপতি আব্দুল লতিফ জেপি, নাদের আহমদ, সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম নুরুল, সদর উপজেলা বিএনপির সভাপতি আকবর আলী সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন আহমদ, জেলা কৃষকদলের আহবায়ক আনিসুল হক, সাবেক আহবায়ক আতম মিসবাহ, জেলা যুবদল আহবায়ক আবুল মনসুর শওকত এক শোকবার্তায় বলেন, ওয়াকিফুর রহমান গিলমান একজন মূলধারার শক্তিশালী বিএনপি নেতা ছিলেন। সুনামগঞ্জের রাজনৈতিক অঙ্গনে জাতীয়তাবাদী শক্তির উত্থানে তার বলিষ্ট নেতৃত্ব প্রশংসনীয় ছিল। তাঁর অবদান কখনও আমরা ভূলবনা।

যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা ইমানুজ্জামান মহী ও দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার সম্পাদক আহমদুজ্জামান হাসান বলেন, ওয়াকিফুর রহমান গিলমান একজন সুহৃয়বান ব্যক্তি ছিলেন। মহান আল্লাহতালার কাছে প্রার্থনা করি উনাকে যেন জান্নাতুল ফেরদৌস দান করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সকলকে যেন সেই শোক কাটিয়ে উঠার শক্তি দেন।

পৃথক পৃথক বিবৃতিতে জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নজরুল ইসলাম শেফু, সাধারণ সম্পাদক এডভোকেট শেরেনুর আলী,সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ শেরগুল আহমেদ, সাধারণ সম্পাদক রওনক বখত এবং সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাহবুবুর রহমান পীর ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও ধর্মীয় সংগঠনের নেতাকর্মীরাও মরহুম ওয়াকিফুর রহমান গিলমানের মৃত্যুতে সুগভীর শোক প্রকাশ ও মরহুমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Share





Related News

Comments are Closed