Main Menu

ক্ষতিকর ৯টি অ্যাপস নিয়ে গুগলের সতর্কবার্তা

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ক্ষতিকর অন্তত ৯টি অ্যাপস প্লে স্টোর থেকে অপসারণ করেছে গুগল। এগুলোর বেশিরভাগ ক্রিপ্টো কারেন্সি লেনদেন পরিচালনা অ্যাপস। আপনার অ্যান্ড্রয়েড ফোনে কোনো ধরনের ক্রিপ্টো অ্যাপ ব্যবহার করে থাকলে এসব অপসারণ করা উচিত। না হলে স্মার্টফোন বড় ধরনের ক্ষতির সম্মুখিন হতে পারে বলছে গুগল।

সাম্প্রতিক মাসগুলোয় বিশ্বজুড়ে ডিজিটাল মুদ্রা ক্রিপ্টোকারেন্সির লেনদেনে একের পর এক বিপত্তি ও কেলেঙ্কারি ঘটনা ঘটছে। এমন পরিস্থিতিতে গুগল তাদের স্টোর থেকে এসব ক্রিপ্টোকারেন্সি অ্যাপ অপসারণের সিদ্ধান্ত নিলো।

গুগল যেসব অ্যাপস ডিলিট করেছে
বাইন্যান্স (Binance)
বিটফেনেক্স (Bitfenex)
কুকয়েন (Kucoin)
হুওবি (Huobi)
ক্রাকেন (Kraken)
গেট.আইও (Gate.io
বিট্রেক্স (Bittrex)
বিটস্ট্যাম্প (Bitstamp)
এমইএক্সসি গ্লোবাল (MEXC Global)
গুগল বলছে, এসব অ্যাপস অ্যান্টি-মানি লন্ডারিং রেগুলেশন লঙ্ঘন করেছে, তাই তাদের স্টোর থেকে এসব ডিলিট করা হয়েছে। এছাড়া এসব অ্যাপসের বিরুদ্ধে আরও অভিযোগ, এগুলো গ্রাহকদের তথ্য চুরিরও অভিযোগ রয়েছে।

তাই ফোনের নিরাপত্তা হিসেবে আপনি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হলে এবং এই ৯টি অ্যাপসের মধ্যে কোনো একটি থাকলেও এখনই আনইনস্টল করা উচিত।

ক্রিপ্টোকারেন্সি কি?
ক্রিপ্টোকারেন্সি হল একটি ডিজিটাল মুদ্রা, যা এনক্রিপশন অ্যালগরিদম ব্যবহার করে তৈরি করা হয়েছে। এটি অর্থপ্রদানের একটি বিকল্প পদ্ধতি। ক্রিপ্টোকারেন্সি, ভার্চুয়াল কারেন্সি বা ডিজিটাল কারেন্সি নামেও পরিচিত। বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশ ক্রিপ্টোকারেন্সি লেনদেনকে অবৈধ ঘোষণা করেছে।

Share





Related News

Comments are Closed