Main Menu

পাকিস্তানে যাত্রীবাহী বাসে বন্দুক হামলা, ২ সেনাসহ নিহত ৮যাত্রী

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের উত্তরাঞ্চলীয় শহর চিলাসের কাছে বন্দুকধারীদের হামলায় ৮ বাসযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই ডজন যাত্রী।

গিলগিট-বালতিস্তান পুলিশের মুখপাত্র গোলাম আব্বাস ডিপিএ নিউজ এজেন্সিকে জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন সেনাও রয়েছেন। আহতদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন।

এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা। হামলা সম্পর্কে আঞ্চলিক সরকারের মুখপাত্র মুহাম্মদ আলী জোহর বলেছেন, শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় হামলাকারীরা বাসে গুলি চালানোর পর প্রাণহানির এ ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হামলার দায় তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী স্বীকার করেনি এবং যাত্রীবাহী বাসে গুলিবর্ষণের উদ্দেশ্যও এখনো স্পষ্ট নয়।

আল জাজিরা বলছে, হামলার শিকার বাসটি কারাকোরাম হাইওয়ে দিয়ে যাতায়াত করছিল। এই হাইওয়ে বিশ্বের সবচেয়ে উঁচু সড়কগুলোর একটি। হামলাকারীরা গুলি চালানোর পর একপর্যায়ে বাসটি বিপরীত দিক থেকে আসা একটি লরির সঙ্গে ধাক্কা খায়।

গিলগিট-বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী হাজি গুলবার খান এক বিবৃতিতে বলেছেন, আক্রমণে জড়িত সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করবে সরকার।

উল্লেখ্য, চিলাস শহরটি পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কাছে গিলগিট-বাল্টিস্তানের পার্বত্য অঞ্চলে অবস্থিত। সাম্প্রতিক বছরগুলোতে সেখানে সন্ত্রাসী হামলা বেড়েছে। এর মধ্যে কিছু হামলার জন্য পাকিস্তানি তালেবান বা তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) দায় স্বীকার করেছে।

সারা দেশে, বিশেষ করে খাইবার পাখতুনখাওয়া এবং দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তানে সশস্ত্র আক্রমণ বেড়ে যাওয়ার মধ্যেই ঘটল যাত্রীবাহী বাসে হামলার ঘটনা। দুটি প্রদেশই আফগানিস্তানে সীমান্তের কাছে অবস্থিত।

Share





Related News

Comments are Closed