Main Menu

১০ নভেম্বরের মধ্যে মোবাইল ইন্টারনেটের দাম কমবে

বৈশাখী নিউজ ডেস্ক: চলতি সপ্তাহে দাম কমছে মোবাইল ইন্টারনেটের। বুধবার (৮ নভেম্বর) ডাটা প্যাকেজে সংশোধনী এনে দাম কমাবে রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর কোম্পানি টেলিটক। আর ১০ নভেম্বরের মধ্যে ইন্টারনেট প্যাকেজের দাম কমাবে গ্রামীণফোন, বাংলালিংক, রবিও। আগের তিনদিন মেয়াদের ডাটা একই দামে সাতদিন মেয়াদেও পেতে পারেন গ্রাহকরা।

দেশের সব মোবাইল অপারেটরগুলোর শীর্ষ নির্বাহীদের সঙ্গে দীর্ঘ বৈঠক করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

রোববার (৫ নভেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসির) প্রধান কার্যালয়ে এ বৈঠক হয়।

বৈঠকে মন্ত্রী ১০ নভেম্বরের মধ্যে সব মোবাইল অপারেটরকে ইন্টারনেট প্যাকেজের দাম কমানোর জোরালো নির্দেশনা দেন। কোম্পানিগুলোও মন্ত্রীকে ডাটা প্যাকেজ সংশোধন করে দাম কমানোর আশ্বাস দিয়েছেন।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে ইন্টারনেটের দাম এভাবে বাড়ানোটা সরকারবিরোধী কাজ এবং চক্রান্ত।

মোবাইল অপারেটর কোম্পানিগুলোর প্রতিনিধিদের উদ্দেশে বলেন, বাংলাদেশে ব্যবসা করতে হলে দেশের জনগণের পক্ষে থাকতে হবে। রেগুলেটর হয়েও বিটিআরসি ফ্যাসিলিটেটরের ভূমিকা পালন করছে। তারপরও আপনারা যে আচরণ করছেন, তা জনগণ মেনে নেবে না। আপনারা ডাটা বিক্রি করবেন। কিন্তু সময় (মেয়াদ) নয়।’

এ সময় বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বিটিআরসির কমিশনারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং মোবাইল অপারেটরগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত বিটিআরসির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে জানান, মন্ত্রী বৈঠকে তীব্র অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন। সদ্য বিলুপ্ত তিনদিন মেয়াদের ইন্টারনেট প্যাকেজ নিয়ে দীর্ঘসময় ধরে আলোচনা হয়। মন্ত্রী মোবাইল ফোন অপারেটরদের আগের তিনদিন মেয়াদের প্যাকেজের দামে সাতদিনের ইন্টারনেট প্যাকেজ গ্রাহকদের অফার করার নির্দেশ দেন।

বৈঠকের পর মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেন, ৮ নভেম্বরের মধ্যে টেলিটক এবং ১০ নভেম্বরের মধ্যে অন্য সব অপারেটরকে বৈঠকের নির্দেশনা প্রতিপালন করতে হবে। আশা করি, অপারেটরদের বোধদয় হবে। তারা ৯৫টি প্যাকেজকে ৪০টিতে নামিয়ে আনার ক্ষেত্রে ইন্টারনেটের দাম বাড়াবে না। তখন ইন্টারনেটের দাম কমাবে।

গত ১৫ অক্টোবর থেকে গ্রাহকের স্বার্থবিবেচনা করে তিনদিন ও ১৫ দিন মেয়াদের ডাটা প্যাকেজ বাতিল করা হয়। বর্তমানে ৭ ও ৩০ দিন এবং আনলিমিটেড প্যাকেজ কিনতে পারছেন গ্রাহকরা।

গ্রাহকদের অভিযোগ, তিনদিন ও ১৫ দিনের ডাটা প্যাকেজ বাতিলের পর অপারেটররা কৌশলে দাম বাড়িয়ে দিয়েছেন। এতে অনেকেই এ নিয়ে ক্ষুব্ধ হয়েছে। তারা মন্ত্রী ও বিটিআরসিকে দুষছেন। এমন পরিস্থিতিতে বৈঠক ডেকে মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে ডাটা প্যাকেজের দাম কমানোর নির্দেশ দিলেন মন্ত্রী।

Share





Related News

Comments are Closed