Main Menu

সিলেট জেলা প্রশাসনের বর্ষবরণ প্রস্তুতি সভা

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটে এবারও বর্ণিল আয়োজনে বাঙালির প্রাণের উৎসব বর্ষবরণ হবে। অনুষ্ঠান হবে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে। তবে পবিত্র রমজানে কর্মসূচি সীমিত থাকবে।

বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে সোমবার (৩ এপ্রিল) সকালে সিলেট জেলা প্রশাসনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো মজিবর রহমান।

বর্ষবরণ সংক্রান্ত সরকারি নির্দেশনা তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন।

অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার গৌতম দেব, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, সাবেক মহানগর কমান্ডার ভবতোষ রায় বর্মণ রানা, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত কান্তি গুপ্ত, বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক দিলীপ কুমার সাহা, বাংলাদেশ মনিপুরী সাহিত্য সংসদের সভাপতি এ কে শেরাম, নৃত্যশৈলীর পরিচালক নীলাঞ্জনা জুঁই, বাংলাদেশ স্কাউটসের সিলেট মেট্রোপলিটন সম্পাদক মো জিয়াউর রহমান প্রমুখ।

প্রস্তুতি সভায় পয়লা বৈশাখ সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে কবি নজরুল অডিটোরিয়ামের মুক্তপ্রাঙ্গণ পর্যন্ত বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচি গ্রহণ করা হয়।

এছাড়াও হাসাপাতাল, কারাগার, শিশু পরিবার, এতিমখানা ও ভবঘুরে কেন্দ্রে বাঙালির ঐতিহ্যবাহী খাবার পরিবেশন এবং কারাগার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠান আয়োজনের আহবান জানানো হয়।

গণমাধ্যমে শুভ নববর্ষ উপলক্ষ্যে ক্রোড়পত্র এবং বিশেষ নিবন্ধ প্রকাশেরও আহবান জানানো হয়েছে।

Share





Related News

Comments are Closed