Main Menu

সিলেট হাফ ম্যারাথনে হাজারো দৌড়বিদের উপস্থিতি

স্পোর্টস ডেস্ক: সিলেট নগরীর রাজপথ কানায় কানায় পূর্ণ ছিলো হাজারো দৌড়বিদের উপস্থিতিতে।সিলেট রানার্স কমিউনিটির আয়োজনে পঞ্চম বারের মত অনুষ্ঠিত হলো ইউনিমার্ট সিলেট হাফ ম্যারাথন। এই ম্যারাথনে অংশ নেন দেশ-বিদেশের প্রায় ১২শ জন দৌড়বিদ।

শুক্রবার (২ ডিসেম্বর) ফজরের আযান দেয়ার আগে দলে দলে সিলেট ক্বীন ব্রিজ এলাকায় জড়ো হন দৌড়বিদরা। ঠিক ভোর ছয়টায় এক বাশিঁতে ছোট-বড় হাজারো দৌড়বিদ ম্যারাথনের দৌড় শুরু করেন।

সবুজ শ্যামল চা গাছে ঘেরা সিলেট বিমান বন্দর সড়ক হয়ে ২২ টিলা এলাকা প্রদক্ষিন করে ম্যারাথনটি। ১৫ বছর বয়সী থেকে ৭০ বছর বয়সী দৌড়বিদদের দেখা মেলে এই ম্যারাথনে।

সর্বমোট ১২০০ জন দৌড়বিদের সমন্বয়ে ২১.১ কিলোমিটার ও ১০ কিলোমিটার দুই ক্যাটাগরিতে ইভেন্টটি আয়োজিত হয়। ২১.১ কিলোমিটারে ৪০ জন নারী ও ৩০০ জন পুরুষ মিলে ৩৪০ জন অংশ নেন। ১০ কিলোমিটার ক্যাটাগরিতে ৭০ জন নারী ও ৭৯০ জন পুরুষ মিলে মোট ৮৬০ জন দৌড়বিদ অংশ নেন। দৌড়টি নগরীর সার্কিট হাউজের সামনে থেকে সকাল ৬ টায় শুরু হয়ে বন্দর, জিন্দাবাজার, আম্বরখানা, এয়াপোর্টরোড-বাইশটিলা গিয়ে ইউটার্ন নিয়ে এসে সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়, লাক্কাতুরা প্রাঙ্গনে শেষ হয়।

সিলেট রানার্স কমিউনিটির এডমিন এবং আয়োজক কমিটির সদস্য ডা: ওরাকাতুল জান্নাত জানান, সিলেট রানার্স কমিউনিটি ২০১৭ সালের ১৬ নভেম্বর যাত্রা শুরু করার পর বিভিন্ন ধরণের দৌড় প্রতিযোগিতা ও দৌড়বিদদের উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং আমরা মানুষকে মানসিক আর-্শারীরিক ভাবে সুস্থ থাকতে সাহায্য করছি। ২০১৯ সালের সিলেট মিনি ম্যারাথন দিয়ে যাত্রা শুরু এ ধরনের আয়োজনের। ২০১৯ এর সাফল্যের ধারাবাহিকতায় ২০২০ সালে ব্র্যান্ডল্যান্সার সিলেট হাফ ম্যারাথন ২০২০, জানুয়ারি ২০২১ এ ৱ্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন, ২০২১ সালের ডিসেম্বরে কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হল সিলেট হাফ ম্যারাথনের পর এবারের পঞ্চম বৃহৎ আয়োজন এই হাফ ম্যারাথন।

তবে আমরা এই আয়োজনের একটি বিশেষ দিক রেখেছি, এইবার ইউনেস্কো থেকে স্বীকৃতিপ্রাপ্ত আমাদের সিলেটের ঐতিহ্যবাহী শীতলপাটি দিন দিন আমাদের ঐতিহ্য থেকে হারিয়ে যেতে চলেছে তাই এবার ইউনিমার্ট সিলেট হাফ ম্যারাথনের মাধ্যমে আমরা শীতলপাটিকে উপস্থাপন করার চেষ্টা করেছি যেন আমরা আমাদের ঐতিহ্য রক্ষা করতে পারি।

এই আয়োজনের প্রধান পৃষ্টপোষক হিসেবে ছিলেন বাংলাদেশের স্বনামধন্য চেইন সুপার শপ ইউনিমার্ট। এর পাশাপাশি পৃষ্টপোষক হিসেবে ছিলেন মেসার্স সুরভী এন্টারপ্রাইজ, ফিজা এন্ড কোং, এস এম সি প্লাস, আই টি চাম ও প্যারাডোন্টেক্স। ইভেন্টে আমাদের নিজস্ব ২০০ জন ভলান্টিয়ার কাজ করেন এই আয়োজনে।

সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার জনাব ডঃ মুহাম্মদ মোশাররফ হোসেন।

আরো উপস্থিত ছিলেন, সিলেট রানার্স কমিউনিটির এডমিন মনজুর আহমেদ আরিফ, সৈয়দ ফজলুর রহিম সোহাগ, মোঃ হাসান আহমেদ।

 

 

0Shares





Related News

Comments are Closed