Main Menu

বিশ্বে করোনায় আরো ৯৩৭ জনের মৃত্যু, আক্রান্ত পৌণে ৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৯৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৭০ হাজার ৭৫৩ জন।

বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, মঙ্গলবার ২৪ ঘণ্টায় ৮৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৮ হাজার ১১৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৮১৬ এবং মারা গেছেন ৪৮ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৮৭৯ জন এবং মারা গেছেন ২৩৬ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩৩০ জন এবং মারা গেছেন ৭৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৮৬৪ জন এবং মারা গেছেন ২৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৮৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৭৬ জন।

একইসময়ে ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ৬০ জন। তাইওয়ানে মারা গেছেন ৩৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৭৪৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৯৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৪৭৪ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬০০ জন এবং মারা গেছেন ৩৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৭৯ লাখ ৩১ হাজার ৫৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৩৩ হাজার ৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

0Shares





Related News

Comments are Closed